শিরোনাম
শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

টেকনাফে পালিয়ে এলেন আরও ১৫০ বিজিপি সদস্য

কক্সবাজার প্রতিনিধি

মিয়ানমারের রাখাইন রাজ্যে সংঘাত তীব্র হয়ে ওঠায় নতুন করে সে দেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) প্রায় দেড় শতাধিক সদস্য টেকনাফে আশ্রয় নিয়েছেন। অনুপ্রবেশ ঠেকাতে কক্সবাজারের টেকনাফের নাফ নদ ও সীমান্তে কঠোর অবস্থানে আছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। তারপরও সীমান্তের বিভিন্ন দুর্গম পয়েন্ট দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বিজিপির সদস্যরা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে এসেছেন বলে জানা গেছে।

গত বুধ ও বৃহস্পতিবার টেকনাফ উপজেলার সাবরাং, নাজিরপাড়া, শাহপরীর দ্বীপ সীমান্ত দিয়ে বিজিপির সদস্যরা পালিয়ে আসেন।

সীমান্ত অতিক্রমের পর অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়ে তারা বিজিবি ও কোস্টগার্ডের কাছে আত্মসমর্পণ করেন। কিন্তু এ দুটি বাহিনীর দায়িত্বশীল কর্মকর্তারা বিজিপি সদস্যদের পালিয়ে আশ্রয় নেওয়ার বিষয়ে কোনো ধরনের কথা বলতে রাজি হননি। তবে পালিয়ে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যদের টেকনাফ-কক্সবাজার সড়কের দমদমিয়া এলাকার একটি বহুতল ভবনে রাখা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে কয়েক দফায় নাফ নদ অতিক্রম করে সে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর (বিজিপি) দেড় শতাধিক সদস্য বাংলাদেশে (টেকনাফে) আশ্রয় নিয়েছেন বলে তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে জানতে পেরেছেন। তবে এ নিয়ে বিজিবি ও কোস্টগার্ড বাহিনীর পক্ষ থেকে তাকে বিস্তারিত জানানো হয়নি।

সর্বশেষ খবর