শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

সপ্তাহের শেষদিনে বড় দরপতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের শেষদিনে বড় দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টাগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্য সূচকের বড় পতন হয়েছে। সেই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। এর মাধ্যমে টানা দুই কার্যদিবস শেয়ারবাজারে দরপতন হলো।

দিনের লেনদেন শেষে ডিএসইতে দাম বেড়েছে ৩৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। বিপরীতে দাম কমেছে ৩৪৩টি প্রতিষ্ঠানের। আর ১৮টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৬১ পয়েন্ট কমে ৫ হাজার ৫০৬ পয়েন্টে নেমে গেছে।

 দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৬৬৪ কোটি ২৮ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৯৬৭ কোটি ২২ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৩০২ কোটি ৯৪ লাখ টাকা। লেনদেনে শীর্ষে ছিল সি পার্ল বিচ রিসোর্টের শেয়ার। কোম্পানিটির ২৪ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা স্যালভো কেমিক্যালের ২১ কোটি ৬৭ লাখ টাকার  শেয়ার লেনদেন হয়েছে। ২০ কোটি ১৪ লাখ টাকার  শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে ওরিয়ন ইনফিউশন। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ১২৮ পয়েন্ট। বাজারটিতে লেনদেন অংশ নেওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে ৪৩টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ২১২টির এবং ১২টির দাম অপরিবর্তিত রয়েছে।  লেনদেন হয়েছে ৯ কোটি ১ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৪২ কোটি ৭৬ লাখ টাকা।

সর্বশেষ খবর