বুধবার, ২৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা

চালের সরবরাহ বাড়াতে তিন ডিসিকে নির্দেশ

পণ্য পরিবহন স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ে কন্ট্রোলরুম

নিজস্ব প্রতিবেদক

চালের সরবরাহ বাড়াতে তিন জেলার ডিসিদের নির্দেশনা দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। গতকাল দুপুরে রাজধানীর মোহাম্মদপুর চালের আড়ত পরিদর্শনে গিয়ে চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও বগুড়া-এই তিন জেলার ডিসিদের টেলিফোনে তিনি এই নির্দেশনা দেন। প্রতিমন্ত্রীর কাছে চাল ব্যবসায়ীদের অভিযোগ ছিল, সংশ্লিষ্ট জেলাগুলোর চাল মিলগুলোতে ট্রাক বোঝাই থাকলেও ঝুঁকির কারণে ঢাকায় আসতে পারছে না। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রতিমন্ত্রী তাৎক্ষণিক তিন জেলার ডিসিকে ফোন করে লোডকৃত চালের ট্রাকগুলোকে ঢাকায় পাঠাতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এর আগে বাণিজ্য প্রতিমন্ত্রী রাজধানীর কারওয়ান বাজার কাঁচামার্কেট পরিদর্শন করেন। সেখানে তিনি বলেন, নিত্যপণ্যেও কোনো সংকট নাই। সরবরাহ স্বাভাবিক রয়েছে। টিসিবির কার্যক্রম সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাংকিং কার্যক্রম ও ইন্টারনেট সুবিধা বন্ধ থাকায় টিসিবির ডিলারদের মাল দেওয়া যাচ্ছে না। এসব সুবিধা চালু হলে আবারও টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

এদিকে সারা দেশের পণ্যের সরবরাহজনিত যে কোনো সংকটের জন্য একটি কেন্ট্রোল রুম খুলেছে বাণিজ্য মন্ত্রণালয়। সারা দেশে পণ্য পরিবহন ও সরবরাহের ক্ষেত্রে কোনো সমস্যা দেখা দিলে কন্ট্রোলরুমের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে। ০১৭১৪৪৬১১৮২/ ০১৭৬৫০০৫০০৬/০১৭১১২৭৩৮০২ -এই নম্বরগুলোর মাধ্যমে কন্ট্রোলরুমে যোগাযোগ করা যাবে।

সর্বশেষ খবর