শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪ ০০:০০ টা

পদত্যাগী ছাত্রলীগের জাকি আগুন সন্ত্রাস মামলার আসামি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আওয়ামী লীগ কার্যালয় পোড়ানো মামলার আসামি পদত্যাগী ছাত্রলীগ নেতা জাকি তাজওয়ার সমুদ্র। কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ থেকে পদত্যাগ করা এ নেতাকে জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় আসামি করা হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ শাখা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক ছিলেন। জাকি সমুদ্র বিশ্ববিদ্যালয়ের মুদ্রণ ও প্রকাশনা অধ্যয়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বগুড়া জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক খালেকুজ্জামান রাজা বাদী হয়ে মঙ্গলবার দলীয় কার্যালয়ে হামলা ও বিস্ফোরক আইনে মামলা করেন। ওই মামলার এজাহারে ১২ নম্বর আসামি করা হয়েছে জাকি তাজওয়ারকে। জানা গেছে, জাকি তাজওয়ার বগুড়া জিলা স্কুলের ২০১৯ সালের এসএসসি ব্যাচ এবং সরকারি আজিজুল হক কলেজের ২০২১ সালের এইচএসসি ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

 তার বাবা মাহতাব উদ্দিন বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের গণিত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। ১৬ জুলাই বগুড়া শহরের সাতমাথায় জিলা স্কুলের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বাংলাদেশ প্রতিদিনকে জানান, জাকি তাজওয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি সেখানে ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন। বগুড়ার রাজনীতির সঙ্গে তিনি জড়িত নন।

সর্বশেষ খবর