মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪ ০০:০০ টা
প্রশ্নফাঁস কেলেঙ্কারি

পিএসসির পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু

নিজস্ব প্রতিবেদক

বিসিএসসহ অন্তত ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) বরখাস্ত হওয়া পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় সংস্থাটির প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত হওয়ার পাশাপাশি উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পাঁচ সদস্যের টিম গঠন করা হয়েছে।

দুদক সূত্র জানায়, তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম অপরাধমূলক অসদাচরণের মাধ্যমে বিসিএস পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে উৎকোচ গ্রহণ করে বিভিন্ন সিন্ডিকেটের কাছে বিক্রিসহ অবৈধভাবে নামে-বেনামে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের কথা বলা হয়েছে। গত ১০ জুলাই পিএসসি থেকে দুদকের সচিব বরাবর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি পাঠানো হয়। ওই চিঠিতে মামলার আসামি উপপরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবির এবং পিএসসির কর্মচারী ডেসপাস রাইডার খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছিল।

পিএসসির চিঠিতে বলা হয়, বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র অবৈধ উপায়ে সংগ্রহ, পরীক্ষার পূর্বে প্রশ্নপত্র প্রকাশ এবং বিতরণ করে দায়িত্বপ্রাপ্ত কর্মচারী হিসেবে অপরাধ সংঘটনে জড়িত থাকার অভিযোগে কর্ম কমিশনের পাঁচজনসহ অন্যদের আসামি করে পল্টন থানার মামলা হয়েছে। এদের মধ্যে পাঁচজন কর্মচারী গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলে আছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর