বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হত্যার দায় সরকারকেই নিতে হবে : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী সহিংসতায় নৃশংস হত্যাকান্ডের দায়-দায়িত্ব সরকার ও সরকারি দলকে বহন করতে হবে। আমরা ন্যায়বিচার চাই এবং প্রতিটি হত্যাকান্ডের বিচার চাই। গতকাল রাজধানীর পুরানা পল্টনে আল-রাজি কমপ্লেক্সের সামনে ‘কোটা সংস্কার আন্দোলনে নৃশংস হত্যাকান্ডের বিচার এবং সরকারের পদত্যাগের দাবিতে’ গণতন্ত্র মঞ্চ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তারা এসব কথা বলেন।  এতে বক্তব্য রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, জেএসডির সহসভাপতি তানিয়া রব, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব আবু ইউসুফ সেলিম ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থ সমন্বয়ক দিদারুল ভুঁইয়া প্রমুখ।

এ সময় জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবর খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১টায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে এই কর্মসূচি পালন করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দেয় ও গণতন্ত্র মঞ্চের ব্যানার কেড়ে নেয়।

সাইফুল হক বলেন, দেশের মানুষ, ছাত্র ও তরুণরা সরকারকে গুড বাই জানিয়ে দিয়েছে। এখন সরকার টিকে আছে কেবল মাত্র প্রশাসনের ওপর নির্ভর করে। সরকার হত্যাকান্ডকে আড়াল করতে দেশ ও জনগণের বিরুদ্ধে এক ধরনের যুদ্ধ ঘোষণা করেছে। এটাকে আড়াল করতে গিয়ে তারা বলির পাঠা হিসেবে বিএনপি ও জামায়াতের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে। ইতোমধ্যে সন্ত্রাস দমনের আইনে জামায়াত ও শিবিরকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

সর্বশেষ খবর