বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বেতনের দাবিতে গার্মেন্ট মালিক অবরুদ্ধ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের বন্দরে কামতাল এলাকায় টোটাল ফ্যাশন নামে একটি গার্মেন্টের শ্রমিকরা মালিকপক্ষকে প্রায় ২৪ ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছে বলে জানা গেছে। প্রায় ১২০০ শ্রমিকের বকেয়া বেতন না দিয়ে প্রতিষ্ঠানের মালিক পালানোর চেষ্টা করছেন এমন অভিযোগ এনে মালিকপক্ষকে অবরুদ্ধ করে রাখে শ্রমিকরা। সোমবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত এ অবরুদ্ধের ঘটনা ঘটে। তবে অবরুদ্ধের বিষয়টি অতিরঞ্জিত করা হয়েছে বলে জানিয়েছেন গার্মেন্ট মালিক হাসিব উদ্দিন। তিনি জানান, অবরুদ্ধ রাখার বিষয়টি সঠিক নয়, যে সমস্যা হয়েছে তা সমাধানের আশ্বাস দিয়ে কারখানা এখন চলছে। তবে শিল্প পুলিশ বলছে, গার্মেন্ট মালিক কারখানার ভিতরেই আছেন। শিল্প পুলিশের প্রহরায় আছে শিল্পকারখানাটি। শ্রমিকরা জানান, তাদের দুই মাসের বকেয়া বেতন রয়েছে। স্টাফদের বকেয়া রয়েছে পাঁচ মাসের। ৩০ জুলাই শ্রমিকদের বেতন পরিশোধ করবেন বলে মালিকপক্ষ সময় বেঁধে দিয়েছেন। পরে মালিকপক্ষ ১০ ট্রাক  ভর্তি করে মালামাল নিয়ে পালিয়ে যেতে চাইলে শ্রমিকরা বাধা দেয়। 

মালিকপক্ষ যে কোনো সময় গার্মেন্ট বন্ধ করে চলে যাবেন। এ আশঙ্কায়  শ্রমিকরা গার্মেন্টের অফিস কক্ষে তালা লাগিয়ে ব্যবস্থাপনা পরিচালক  হাসিব উদ্দিন ও  ব্যবস্থাপক কবিরুলকে অবরুদ্ধ করেছেন।

অপারেটর কুলসুম বেগম বলেন, দুই মাসের বেতন দেওয়ার কথা দিয়েছিলেন মালিক হাসিব উদ্দিন। কিন্তু তারা কোনো বেতন না দিয়ে সব মালামাল নিয়ে পালানোর চেষ্টা করছেন। তাদের বেতন না দিয়ে বের হতে দেব না।

এ বিষয়ে নারায়ণগঞ্জ শিল্প পুলিশের পরিদর্শক (ইনটেলিজেন্ট) সেলিম বাদশা গতকাল জানান, কারখানার ভিতরে মালিকপক্ষ রয়েছেন। মালিকপক্ষ শ্রমিকদের সঙ্গে আলোচনা করছেন। শ্রমিকরা বলেছে, বেতন না দিলে মালিকপক্ষকে ছাড়বে না। নিরাপত্তাজনিত কারণে গার্মেন্টের বাইরে শিল্প পুলিশের প্রহরা বসানো রয়েছে। মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছেন, বেতন পরিশোধ করবেন।

এ বিষয়ে মালিক হাসিব উদ্দিন জানান, অবরুদ্ধ কোনো ঘটনা নয়। ঘটনা যা ঘটেছে তার চেয়ে বেশি গুজব ছড়িয়েছে। শ্রমিকদের সঙ্গে কথা বলে বেতনের আশ্বাস দিয়েছি। এখন কাজ চলছে কারখানায়। শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে। 

সর্বশেষ খবর