রবিবার, ৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
ওয়ার্কার্স পার্টির আহ্বান

শিক্ষার্থীদের দাবি মেনে নিতে আলোচনা করুন

নিজস্ব প্রতিবেদক

সরকারের প্রতি আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। এছাড়া আন্দোলনরত শিক্ষার্থী নেতৃত্বকে সমস্যা সমাধানের জন্য আলোচনায় বসারও আহ্বান জানিয়েছে দলটি। গতকাল ২০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ওয়ার্কার্স পার্টির সাধারণ সভা থেকে এ আহ্বান জানানো হয়। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও পলিটব্যুরোর সদস্য নুর আহমদ বকুল দেশের সর্বশেষ রাজনৈতিক আন্দোলন ও রাজনৈতিক পরিস্থিতির পর্যালোচনা করেন।

সভাপতির ভাষণে রাশেদ খান মেনন বলেন, শত শহীদের রক্তের বিনিময়ে কোটা আন্দোলনের বিজয় সুচিত হয়েছে। এ বিজয়কে সংহত করে আন্দোলনকালীন ছাত্র হত্যার বিচার, নিহত-আহতদের ক্ষতিপূরণ, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়াসহ ছাত্রদের অন্যান্য দাবি আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে। এজন্য শিক্ষার্থী আন্দোলনের নেতৃত্ব রাজি হলে ওয়ার্কার্স পার্টি সে প্রক্রিয়া শুরু করতে সহায়তা করতে পারে। দেশের রাজনৈতিক অর্থনৈতিক স্থিতিশীলতার প্রশ্নে সরকারের অবস্থানের প্রশ্নটিও আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে।

সভায় দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পর্যলোচনায় বলা হয় ছাত্রদের পরিপ্রেক্ষিতে ছাত্রদের আন্দোলনের দাবিগুলোর পাশাপাশি দুর্নীতি, অর্থপাচার, ঋণখেলাপি, ব্যাংক লুটের বিরুদ্ধে ও সর্বোপরি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে দেশব্যাপী সভা-সমাবেশ বিক্ষোভ মিছিল অনুষ্ঠানের আহ্বান জানানো হয়।

সর্বশেষ খবর