সোমবার, ৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বিশৃঙ্খলা করলে রাজনৈতিকভাবে শক্ত হাতে দমন

----- তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, পরিস্থিতি শান্তিপূর্ণভাবে মোকাবিলা করতে চায় আওয়ামী লীগ। তবে বিশৃঙ্খলা করলে আইনি ও রাজনৈতিকভাবে শক্ত হাতে দমন করা হবে। সন্ত্রাসীদের দমনে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল গণভবনে নিরাপত্তা বৈঠক শেষে জাতীয় সংসদ ভবনের টানেলে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা জানেন গতকাল (শনিবার) পর্যন্ত শান্তিপূর্ণভাবে আন্দোলন হয়েছে। কোটা আন্দোলনকারীরা শহীদ মিনারে আন্দোলন করেছে। গতকাল আওয়ামী লীগের পক্ষ থেকে কোথাও কোনো প্রোগ্রাম দেওয়া হয়নি। তার মানে আমাদের অবস্থান ছিল শান্তিপূর্ণ এবং সহনশীল।

কারণ, আমরা অশান্তি ও সহিংসতা চাই না। গতকালই প্রধানমন্ত্রী আন্দোলনকারীদের বৈঠকের জন্য প্রস্তাব দিয়েছেন। প্রধানমন্ত্রী ইতিবাচক সিদ্ধান্ত দিয়ে বলেছেন, যেসব ছাত্রকে অহেতুক গ্রেপ্তার করা হয়েছে, তাদের সবাইকে যেন ছেড়ে দেওয়া হয় এবং নতুন করে কাউকে যেন গ্রেপ্তার করা না হয়। এই বাস্তবতায় আমরা শান্তিপূর্ণ অবস্থানে থেকেছি।

প্রতিমন্ত্রী বলেন, আন্দোলন আর আন্দোলনের জায়গায় নেই। আন্দোলন এখন সহিংসতায় চলে গেছে। আমরা শান্তিপূর্ণ আন্দোলনের পক্ষে, যেসব হতাহত হয়েছে সেগুলোর বিচারের পক্ষে অবস্থান নিয়েছিলাম। যে শিশুগুলো মারা গেছে তাদের হত্যার বিচার করতে হবে। এই শিশুগুলো তো এই দাবির পক্ষে ছিল না।

জাতীয় নিরাপত্তা কমিটির সভা প্রসঙ্গে তিনি বলেন, এই সভায় তিন বাহিনীর প্রধানসহ সব বাহিনীর প্রধানরা ছিলেন। সভায় দেশকে রক্ষা করতে সবাই প্রতিজ্ঞাবদ্ধ ও অঙ্গীকারবদ্ধ। কোনো ধরনের গুজবে কেউ কান দেবেন না এটা তারা নিশ্চিত করতে চান। একই সঙ্গে শিক্ষার্থী এবং তাদের বাবা-মায়ের আবেগ, অনুভূতির সঙ্গে আমরা আছি। তাদেরও নিরাপত্তা নিশ্চিত করতে আমরা কাজ করছি।

সর্বশেষ খবর