শিরোনাম
বুধবার, ৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

আইনশৃঙ্খলা ও অর্থনীতি পুনরুদ্ধারে জরুরি ব্যবস্থা গ্রহণের আহ্বান এফবিসিসিআইর

নিজস্ব প্রতিবেদক

চলমান পরিস্থিতিতে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও অর্থনৈতিক কার্যক্রমকে সচল রাখার লক্ষ্যে জরুরি পদক্ষেপ গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)। একই সঙ্গে অনতিবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আহ্বান জানাচ্ছে এফবিসিসিআই। সম্প্রতি ঘটে যাওয়া দুঃখজনক ঘটনায় যারা শহীদ হয়েছেন এফবিসিসিআই তাদের আত্মার মাগফিরাত কামনা করছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে। পাশাপাশি এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছে।

বর্তমান পরিস্থিতিতে সাপ্লাই চেন, আমদানি-রপ্তানিসহ দেশের অর্থনৈতিক কার্যক্রম ব্যাপকভাবে বিঘ্নিত হচ্ছে এবং ব্যবসায়ী ও উদ্যোক্তাগণ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এহেন পরিস্থিতিতে দ্রুত কার্যকর ব্যবস্থা না নেওয়া হলে সরবরাহ ব্যবস্থায় যে বিঘ্ন ঘটছে তা অর্থনৈতিক ক্ষেত্রে আরও ক্ষতিসাধন করবে। এই পরিস্থিতিতে জাতির বৃহত্তর স্বার্থে শিল্প কারখানা ও অর্থনৈতিক কার্যক্রমকে পুনদ্যোমে সচল রাখা অত্যন্ত জরুরি। অর্থনৈতিক কার্যক্রমে গতিশীলতা ফিরিয়ে আনতে আইনের সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির আরও উন্নয়নের লক্ষ্যে দ্রুত অন্তর্র্বতীকালীন সরকার গঠনের আহ্বান জানাচ্ছে এফবিসিসিআই। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে এফবিসিসিআই অনুরোধ জানাচ্ছে। অর্থনীতি পুনরুদ্ধার ও জাতীয় সমৃদ্ধির লক্ষ্যে এফবিসিসিআইসহ সব বাণিজ্য সংগঠন অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করছে। এফবিসিসিআই আশা করছে দ্রুততম সময়ের মধ্যে জাতীয় অর্থনীতি আগের ধারায় ফিরে আসবে।

সর্বশেষ খবর