শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

চার চাঁদাবাজকে আটক করেছে জবি শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি

পুরান ঢাকার সদরঘাট এলাকা থেকে দ্বিতীয় দিনের মতো বিভিন্ন জায়গায় চারজনকে চাঁদাবাজির সময় হাতেনাতে আটক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বিকালে সদরঘাটের তেলঘাট থেকে শিক্ষার্থীরা তাদের আটক করা হয়।

জানা যায়, আটককৃত এ চক্রটি পুরান ঢাকা থেকে মালামাল ক্রয় করে গন্তব্যে যাওয়ার সময় বিভিন্ন ব্যবসায়ীদের থেকে চাঁদা দাবি করেন। অ্যামব্রয়ডারি ডিজাইনের জন্য সুতা কিনে নিয়ে যাওয়ার সময় আবদুর রহাম নামক এক ব্যবসায়ীর কাছে তারা চাঁদা দাবি করলে তিনি বিষয়টি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জানালে তারা ওই চাঁদাবাজদের আটক করেন। এর আগে গত বুধবারও দুজন চাঁদাবাজকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সঙ্গে বেঁধে রেখে সেনাবাহিনীর হাতে সোপর্দ করেন শিক্ষার্থীরা। ভুক্তভোগী আবদুর রহমান বলেন, আমার তেলঘাটের রহমান টাওয়ারের ছয় তলায় অ্যামব্রয়ডারির দোকান। সুতা কিনে নিয়ে তেলঘাটের দিকে গেলে আমাকে একজন লোক বলেন, সুতা ঘাটে নিয়ে যেতে হলে টাকা দিতে হবে। পরে আমি ফেসবুকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গ্রুপে এ বিষয়ে অভিযোগ করি। ওনারা দলবদ্ধ হয়ে এদের ধরে আনে। তিনি আরও বলেন, এরকম চাঁদাবাজরা জীবনটা অতিষ্ঠ করে তুলেছে আমাদের। চাঁদা না দিলে মাল নিতে দেয় না, ব্যবসা করতে দেয় না।

এ বিষয়ে জবির ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক বলেন, সদরঘাট, বাংলাবাজার, লক্ষ্মীবাজারসহ আশপাশের এলাকায় চাঁদাবাজি ও ছিনতাই প্রতিরোধে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তৎপর আছি। গতকালও আমরা তিনজনকে সেনাবাহিনীর হাতে সোপর্দ করেছি। তিনি আরও বলেন, আমরা শিক্ষার্থীরা নিজ হাতে আইন তুলে নিতে চাই না। আজও চাঁদাবাজির চেষ্টাকালে চারজনকে আটক করেছি। তাদের আইনের হাতে সোপর্দ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর