বুধবার, ১৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ তত্ত্বাবধায়ক বদলি

সিরাজগঞ্জ প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের প্যান্টের চেইন খুলে অসদাচরণসহ গালিগালাজের দায়ে সিরাজগঞ্জের ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালের আলোচিত তত্ত্বাবধায়ক ডা. রতন কুমার রায়কে ওএসডি করে স্বাস্থ্য অধিদপ্তরে সংযুক্ত করার পর বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএসটি) দায়িত্ব দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে এ আদেশ জারি করে স্বাস্থ্য অধিদপ্তর।

সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা মো. হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। অন্যদিকে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের গালিগালাজ ও প্রকাশ্যে অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগে রতন কুমারকে সাময়িক বরখাস্ত না করে শুধু বদলি করার সিদ্ধান্ত নেওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

জানা যায়, গত রবিবার হাসপাতালে এসে কাঙ্ক্ষিত সেবা না পেয়ে কয়েকজন সেবাপ্রত্যাশী স্থানীয় বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী ও রোগীর স্বজনরা সোমবার দুপুরে হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. রতন কুমারের কাছে অত্যন্ত ভদ্রভাবে মৌখিক অভিযোগ করেন এবং একই সঙ্গে হাসপাতালে পরিষ্কার পরিচ্ছন্্নতা কার্যক্রম পরিচালনার অনুমতি চান। এতেই তেলেবেগুনে জ্বলে ওঠেন রতন কুমার রায়। সহকর্মীদের সামনে অভিযোগকারীদের গালিগালাজ ও অশ্লীল আচরণ করতে থাকেন। একপর্যায়ে সহকর্মীদের সামনেই নিজের প্যান্টের চেইন খুলে শিক্ষার্থীদের উদ্দেশে হম্বিতম্বি করতে থাকেন। তার অশ্লীল আচরণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরদিন মঙ্গলবার শিক্ষার্থীরা বিষয়টি জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানসহ স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কর্মকর্তাদের অবহিত করেন।

বদলির বিষয়টি নিশ্চিত করে তত্ত্বাবধায়ক ডা. রতন কুমার রায় বলেন, উৎপীড়ন কথাবার্তার মাধ্যমে শিক্ষার্থীরা গত দুই দিন থেকে চিকিৎসকদের ঘুম হারাম করে রেখেছেন। এতে মেজাজ হারিয়ে ফেলেছিলাম। যে কারণে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এ কারণে আমাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

সর্বশেষ খবর