সোমবার, ১৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বৈষম্যহীন বাংলাদেশে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সবাই ভাই ভাই : দুলু

লালমনিরহাট প্রতিনিধি

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু বলেছেন, আমরা চাই গণতান্ত্রিক বাংলাদেশ, আমরা চাই বৈষম্যহীন বাংলাদেশ, যে বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাই ভাই ভাই। বৈষম্যবিরোধী আন্দোলনে সব ধর্মের মানুষজন অংশ নিয়েছে নতুন স্বাধীনতা এনেছে। কিন্তু সংখ্যালঘুদের ব্যানারকে ব্যবহার করে আওয়ামী লীগ ষড়যন্ত্র করছে। এটি হিন্দু জনগোষ্ঠী বুঝতে পেরেছে। তাদের ষড়যন্ত্র সফল হতে দেওয়া যাবে না।

গতকাল দুপুরে লালমনিরহাটের মিশনমোড়ে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট আয়োজিত এক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ফ্রন্ট লালমনিরহাট জেলা শাখার সভাপতি বাবু গুরুচরণ রায়। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি হিরা লাল রায়, সম্পাদক, প্রদীপ চন্দ্র প্রমুখ। এ সময় জেলার পাঁচ উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের হাজার হাজার সদস্য উপস্থিত ছিলেন। আসাদুল হাবিব দুলু আরও বলেন, যারা নতুন বাংলাদেশ নির্মাণে আত্মাহতি দিয়েছে তাদেরকে স্যালুট জানাই। তাদের মূল চেতনা ছিল বাংলাদেশের কোনো বৈষম্য থাকবে না। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের মাঝে কোনো বৈষম্য থাকবে না। বড়লোক গরিবের মধ্যে কোনো বৈষম্য থাকবে না। মেধার চর্চা হবে বাংলাদেশে। এটিই তো স্বাধীন বাংলাদেশ। নতুন বাংলাদেশ। কিন্তু এই নতুন বাংলাদেশকে নিয়ে আবারও ১৫ বছর ভোটারবিহীন সরকারে থাকা দলই নতুন করে ষড়যন্ত্র করছে।

সেই ষড়যন্ত্রকারীদের নির্বাচনে কেউ ভোট দেয়নি। ভোটকেন্দ্রে লোকজন যায়নি। তাদের ষড়যন্ত্র সফল হতে দেওয়া যাবে না। আগামীতে সংখ্যালঘুদের সব বিষয়ে বরাবরের মতোই সহযোগী ও অংশগ্রহণ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

সর্বশেষ খবর