মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা

ধান কাটার মৌসুমের মতো এখন দাবি আদায়ের মৌসুম

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, ধান কাটার মৌসুমের মতো এখন দাবি আদায়ের মৌসুম শুরু হয়েছে। প্রত্যেক দাবির একটা আর্থিক সংশ্লেষ আছে। এতে সরকারের ব্যয় বাড়বে। সরকারের রাজস্ব হঠাৎ করে রাতারাতি বাড়বে না। এসব দাবি পূরণ করতে হলে সরকারের টাকা ছাপাতে হবে। এতে মূল্যস্ফীতি বেড়ে যাবে। মূল্যস্ফীতি হলে জনসাধারণ দুর্ভোগে পড়বে। সচিবালয়ের সামনে রবিবার রাতে আন্দোলনরত আনসার কর্তৃক হামলায় আহত ছাত্র এবং সমন্বয়ক হাসনাত আবদুল্লাহকে গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আন্দোলনকারীদের উদ্দেশ করে ফাওজুল করিম খান বলেন, ‘নিয়মতান্ত্রিক পন্থায় এলে আমরা আলাপ করতে রাজি। এমন হয়নি যে কোনো উপদেষ্টার সঙ্গে দেখা করতে তারা ব্যর্থ হয়েছে। এই সরকারের মেন্ডেড খুব স্ট্রং। ছাত্র-জনতা রাজপথে রক্ত দিয়ে এই সরকারকে ক্ষমতায় এনেছে। সুতরাং কেউ যাতে মনে না করে যে এই সরকার বানের জলে ভেসে আসা সরকার। গত ১৬-১৭ বছরের অপকর্মের ইতিহাস স্মরণ করে উপদেষ্টা বলেন, আমরা ন্যায্য দাবি ও বৈষম্য সম্পর্কে ওয়াকিবহাল, তবে বৈষম্য বিলোপের জন্য আমাদের সময় দিতে হবে। এই সরকার জনপ্রত্যাশাকে পূরণ করতে যত কঠোর ব্যবস্থা নেওয়া প্রয়োজন তা নেবে, তবে তার জন্য সময় প্রয়োজন।

হাসপাতাল পরিদর্শনকালে অন্তর্বর্তী সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুলও এ সময় জ্বালানি উপদেষ্টার সঙ্গে ছিলেন।

 

 

সর্বশেষ খবর