রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

রাজনৈতিক কৌশলে ষড়যন্ত্রের প্রত্যুত্তর দেব : এ্যানী

লক্ষ্মীপুর প্রতিনিধি

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেছেন, ‘পরিস্থিতি অস্বাভাবিক করতে ব্যক্তি বিশেষ কিছু কর্মকান্ড তুলে ধরার চেষ্টা করে। আমরা শান্তিপূর্ণভাবে সেই ষড়যন্ত্রকে মোকাবিলা করব। রাজনৈতিক কৌশলের মাধ্যমে আমরা সব ষড়যন্ত্রের প্রত্যুত্তর দেব। কোনোভাবেই আইনকে হাতে তুলে নেওয়া যাবে না।

গতকাল সন্ধ্যায় লক্ষ্মীপুর প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ‘১৫ বছর আমরা অত্যাচার-নির্যাতন সহ্য করে আন্দোলন করেছি, সংগ্রাম করেছি। আমাদের অনেক নেতা-কর্মী গুম, খুন ও মামলার শিকার হয়েছে।

 আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ছাত্র-জনতার গণ আন্দোলন সৃষ্টি হয়েছে। আল্লাহর হুকুমে গণ আন্দোলনের মুখে তারা পলায়ন করেছে।

 একটি সরকার কতটুকু গণশত্রুতে পরিণত হতে পারে, তাদের পলায়নে তা আমাদের বুঝতে বাকি নেই। তাদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী মামলা হবে। আমরা কখনো আইনকে হাতে তুলে নেব না, প্রতিশোধ গ্রহণ করব না। দলের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়েছি, আলোচনা করেছি বৈঠক করেছি।’ বন্যা পরিস্থিতি নিয়ে এ্যানী বলেন, সব কয়টি এলাকা পরিদর্শন করেছি, মানুষ পানিতে ভাসছে, বন্যার্ত সব পরিবারে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে, চলমান রয়েছে। মানুষ আজ খুশি। তবে পানি নেমে যাওয়ার পর এবং মানুষ ঘরে ফিরে যেন থাকতে পারে সে ব্যবস্থা করবে বিএনপি।

 এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, অ্যাডভোকেট হারুনুর রশিদ, ওয়াহিদ উদ্দিন চৌধুরী হ্যাপী ও মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ প্রমুখ।

সর্বশেষ খবর