সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সমস্যা সমাধানে সর্বোচ্চ চেষ্টা : সাখাওয়াত

নিজস্ব প্রতিবেদক

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, এতদিন শুধু পদ্মা সেতু, মেট্রোরেলের নাম করে উন্নয়নের গল্প শুনতাম। এখন দেখি ভিতরে সমস্যা বেশি। ১৫ বছর সমস্যা নয়, চাটুকারিতা নিয়ে ব্যস্ত ছিল বেশি। গতকাল বিজেএমসির প্রধান কার্যালয়ে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় উপদেষ্টা এ কথা বলেন। বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসি) ভিতরের নানা সমস্যার প্রসঙ্গ টেনে এম সাখাওয়াত হোসেন বলেন, সমস্যার সমাধানে সর্বোচ্চ চেষ্টা করব। বিজেএমসিতে এসে চাকরি ও বেতন না পাওয়া সংক্রান্ত যত সমস্যা জানলাম তা হতাশাজনক। এর সমাধানে আমার পক্ষ হতে সর্বোচ্চ চেষ্টা করব। এর আগে সভার বিশেষ অতিথি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুর রউফ তার বক্তব্যে বিজেএমসির সার্বিক সমস্যা দূর করতে মন্ত্রণালয়ের উদ্যোগ নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিজেএমসি অফিসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ হতে নানা সমস্যা- যেমন মিল বন্ধ হওয়াসহ চাকরি আত্মীকরণে দীর্ঘসূত্রতা এবং বেতন-ভাতা না পাওয়া প্রভৃতি তুলে ধরে এর সমাধানে উপদেষ্টাকে অনুরোধ জানানো হয়।

বিজেএমসির চেয়ারম্যান ফারুক আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিজেএমসির পরিচালক, উপদেষ্টা, সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

এরপর দুপুরে বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের সম্মেলন কক্ষে পাট খাত ও পাট শিল্পের বিভিন্ন সমস্যা নিয়ে এক মতবিনিময় সভায় উপদেষ্টা ড. এম সাখাওয়াত হোসেনের সামনে বিজেএমসির চেয়ারম্যান আবুল হোসেন পাটকে কৃষিপণ্য ঘোষণা, কাঁচাপাটের ২ শতাংশ উৎস কর রহিতকরণসহ অন্যান্য বিষয় তুলে ধরেন।

সভায় আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আবদুর রউফ, বিজেএর চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ আকন্দ, বিজেএসএর ভাইস চেয়ারম্যান তাপস প্রামাণিক, বিজেজিইএর সিনিয়র ভাইস চেয়ারম্যান আল মাসুদ, বিজেএর কার্যনির্বাহী কমিটির সদস্য গাজী শরিফুল ইসলামসহ অন্যরা।

সর্বশেষ খবর