শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

জনগণের নির্বাচিত প্রতিনিধিরাই সংস্কারকে টেকসই রূপ দিতে পারে

------ সাইফুল হক

নিজস্ব প্রতিবেদক

জনগণের নির্বাচিত প্রতিনিধিরাই জাতীয় সংসদের মধ্য দিয়ে সংস্কারকে টেকসই রূপ দিতে পারেন বলে মত দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে প্রতিনিধি সভায় তিনি একথা বলেন। সাইফুল হক বলেন, উন্নয়নের নামে জনগণের সম্মতিহীন মেগা প্রকল্পগুলো পূর্ণাঙ্গ পর্যালোচনা করা উচিত। এর মধ্য থেকে অপ্রয়োজনীয় প্রকল্পগুলো স্থগিত ও বাতিল করার দাবি জানান তিনি। তিনি বলেন, জনগণের অর্থে আর কথিত উন্নয়নের নামে লুটপাটের সাদা হাতি আর পোষা যাবে না। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, পরিস্থিতির সুযোগ নিয়ে অনেকে নানা বেসামাল ও ঔদ্ধত্বপূর্ণ বক্তব্য রেখে চলেছে। তিনি বলেন, ঘর পোড়ার মধ্যে যারা আলু পোড়া দিয়ে খেতে চান তাদের ব্যাপারে দেশবাসীকে সতর্ক থাকতে হবে।

বিপ্লবী ছাত্র সংহতির সাধারণ সম্পাদক ছাত্রনেতা ফায়েজুর রহমান মনিরের সভাপতিত্বে সভায় সংহতি বক্তব্য দেন শ্রমজীবী নারী মৈত্রীর সভাপতি নারী নেত্রী বহ্নিশিখা জামালী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আবু হাসান টিপু, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, বিপ্লবী যুব সংহতির আহ্বায়ক বাবর চৌধুরী, সদস্য সচিব মীর রেজাউল আলম প্রমুখ। প্রতিনিধি সভায় ছাত্র-জনতার অভ্যুত্থান-পরবর্তী পরিস্থিতি ও ছাত্র আন্দোলনের কর্তব্য নিয়ে ছাত্র প্রতিনিধিরা বক্তব্য রাখেন। প্রতিনিধি সভায় আগামী ১৬ নভেম্বর বিপ্লবী ছাত্র সংহতির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়।

ছাত্রনেতা ফায়েজুর রহমান মুনিরকে আহ্বায়ক, রফিকুল ইসলাম অভিকে যুগ্ম আহ্বায়ক ও বিপ্লব হোসেন খানকে সদস্য সচিব করে ১৭ সদস্যবিশিষ্ট কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়। প্রতিনিধি সভার শুরুতে ছাত্র-শ্রমিক-জনতার অভ্যুত্থানে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

সর্বশেষ খবর