রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

অভিবাসী নিয়ে ফের হুঁশিয়ারি ট্রাম্পের

প্রতিদিন ডেস্ক

আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হলে অভিবাসীদের যুক্তরাষ্ট্র থেকে তাড়িয়ে দেওয়ার অঙ্গীকার করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার লস অ্যাঞ্জেলেসের কাছে অবস্থিত নিজস্ব মালিকানার এক অবকাশ কেন্দ্রে অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন তিনি। ট্রাম্প বলেন, ওহাইও অঙ্গরাজ্যের স্প্রিংফিল্ড শহরের সব অবৈধ অভিবাসীদের দেশ থেকে তাড়িয়ে দেওয়া হবে। সূত্র : রয়টার্স। প্রসঙ্গত, মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনি বিতর্কে হাইতির অভিবাসীদের বিষয়ে এক অদ্ভুত অভিযোগ তোলেন ট্রাম্প। তিনি দাবি করেন, স্প্রিংফিল্ড শহরের অভিবাসীরা স্থানীয়দের পোষা প্রাণীদের ধরে খেয়ে ফেলছে। এবার কুকুর-বেড়ালও তারা খেয়ে ফেলছে।

এরপরই তিনি হাইতির অভিবাসীসহ সব দেশের অভিবাসী তাড়ানোর অঙ্গীকার করলেন।

মামলা খারিজ : আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী এবং সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দুটি ফৌজদারি অভিযোগ খারিজ করে দিয়েছেন দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যের একটি আদালত।

স্থানীয় সময় বৃহস্পতিবার ফুলটন কাউন্টির বিচারক স্কট ম্যাকাফি নির্বাচনি অনিয়ম এবং কারচুপির মিথ্যা অভিযোগ সংক্রান্ত অভিযোগ দুটি থেকে ট্রাম্পকে মুক্ত করার নির্দেশ দিয়েছেন।

নির্বাচনের আগে এ অভিযোগ থেকে মুক্তিতে স্বস্তি এনে দিয়েছে ট্রাম্পকে। তবে বাকি আটটি অভিযোগসহ মামলাটি এগিয়ে নেওয়ার অনুমতি দিয়েছেন বিচারক স্কট ম্যাকাফি।

সর্বশেষ খবর