শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
২০ কোটি টাকার ত্রাণ সংগ্রহ

অভ্যুত্থানে নিহতদের সহায়তা দেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

দেশের পূর্বাঞ্চলের জেলারগুলোর দুর্গত মানুষের জন্য ২০ কোটি টাকার বেশি ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ সংগ্রহ করেছে বিএনপি। দুর্গত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি বন্যা পরবর্তী পুনর্বাসন কার্যক্রমে এ অর্থ ব্যয় করবে দলটি। গতকাল রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ সংগ্রহ কমিটির সংবাদ সম্মেলনে কমিটির আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানান। দেশের পূর্বাঞ্চলে ছাত্র-জনতার বিপ্লবে ১৩৭ জন শহীদ হয়েছেন, তাদেরও এ তহবিল থেকে সহায়তা করা হবে বলে জানান। তিনি বলেন, গত ২৫ তারিখ থেকে গতকাল পর্যন্ত আমরা বিএনপি এবং বিএনপি পরিবার প্রায় ২০ কোটি টাকারও বেশি নগদ আর্থিক এবং ত্রাণ সামগ্রী সংগ্রহ করেছি। তিনি বলেন, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা দক্ষিণ, কুমিল্লা উত্তর, খাগড়াছড়ি, হবিগঞ্জ এবং মৌলভীবাজার, চট্টগ্রামের একটা অংশ সবচেয়ে বেশি বন্যাদুর্গত এলাকা পড়ে, চাঁদপুরের কয়েকটা উপজেলাও বন্যা কবলিত হয়েছিল।

জাহিদ বলেন, ‘আমাদের ত্রাণ সংগ্রহে বিএনপির পরিবার ছাড়াও সাধারণ মানুষ, গৃহবধূ, রিকশা শ্রমিক, সাধারণ শ্রমিকও আমাদের কাছে ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছে। আমরা প্রতিটি টাকার হিসাব রেখেছি, যারা ত্রাণ সহায়তা দিয়েছেন তাদের রশিদ দিয়েছি।’

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ত্রাণ সংগ্রহ কমিটির সদস্য আবদুস সালাম, মীর সরাফত আলী সপু, রিয়াজুল ইসলাম রিজু, কাজী আবুল বাশার, রফিকুল ইসলাম বাচ্চু, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, আমিনুল হক, হাসান জাফির তুহিন, রেজাউল কবির পল এবং ত্রাণ সংগ্রহ কমিটির সদস্য সচিব দলের যুগ্ম মহাসচিব আবদুস সালাম আজাদ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর