সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সরকারকে ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে : দুদু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে অন্তর্বর্তী সরকারকে নির্বাচনের জন্য কাজ করতে হবে। আওয়ামী লীগ দেশের মানুষকে ভোট দিতে দেয়নি। তাই দেশের মানুষ আওয়ামী লীগকে বিদায় করেছে। বিএনপি ও দেশবাসীর প্রত্যাশা এ সরকার একটি ভালো নির্বাচন দেবে। গতকাল ‘গণহত্যাকারী স্বৈরাচার খুনি হাসিনার পতন আন্দোলনে আহত ও শহীদদের আত্মার মাগফিরাত কামনায়’ অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দল এ অনুষ্ঠানের আয়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র করা হচ্ছে। এমনকি বায়তুল মোকাররমে যে ঘটনা ঘটেছে এটা খুবই নিন্দনীয় এবং আশঙ্কাজনক। আওয়ামী লীগ ফ্যাসিজম ধ্বংস হয়ে গেছে- এটা মনে করা যাবে না। তারা নতুন করে ষড়যন্ত্র করছে। তাদের হাতে বিপুল অর্থ ও অস্ত্র আছে। একটি বড় দেশ তাদের সমর্থন করছে। সেহেতু ছোট করে দেখার কোনো অবকাশ নেই, তাই সবাইকে ঐক্যবদ্ধ থেকে সরকারকে সহযোগিতা করতে হবে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, আমরা বিশ্বাস করি অন্তর্বর্তী সরকার জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবে। শুধু দেশবাসী নয়, বিশ্ববাসীও এটা বিশ্বাস করে। এ জন্য সরকারকে সতর্ক হতে হবে। নির্বাচনের দিকে যাতে এগিয়ে যেতে পারে তার জন্য কাজ করতে হবে। তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জ্যেষ্ঠ পুত্র এই দেশের সবচেয়ে জনপ্রিয় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ সরকারকে সমর্থন জানিয়েছেন। যাতে এ সরকার নির্বিঘ্নে কাজ করতে পারে, ভালো নির্বাচন দিতে পারে। এ সময় তিনি সরকারের প্রতি স্বৈরাচারী হাসিনার পতন আন্দোলনে হাসপাতালে চিকিৎসাধীন সবাইকে দ্রুত সরকারি সহযোগিতা দেওয়ার তাগিদ দেন।

সংগঠনের সভাপতি সৈয়দ মোহাম্মদ ওমর ফারুকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, ডক্টর খন্দকার মারুফ হোসেন, মাইনুল ইসলাম, জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, কৃষক দলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সর্বশেষ খবর