বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সিলেটে অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট মহানগরকে যানজটমুক্ত এবং সড়কে শৃঙ্খলা ফেরাতে রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযানে নেমেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। গতকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে চৌকি বসিয়ে অভিযান চালায় এসএমপির ট্রাফিক বিভাগ। এর আগে অবৈধ এসব যান সড়ক থেকে সরিয়ে নিতে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল পুলিশ।

গতকাল সকাল থেকে মহানগরের বন্দরবাজার, টিলাগড়, পাঠানটুলা, আম্বরখানা, হুমায়ুন রশিদ চত্বর ও চন্ডিপুল এলাকায় চৌকি বসিয়ে একযোগে অভিযান শুরু করে ট্রাফিক পুলিশ। রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশা কিংবা ব্যাটারিচালিত অটোরিকশা দেখামাত্রই সেগুলো আটকে দেওয়া হয়েছে। পরে কোনোটির বিরুদ্ধে মামলা আবার কোনোটি জব্দ করা হয়। এ সময় মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনেরও কাগজপত্র পরীক্ষা করেন ট্রাফিক পুলিশ কর্মকর্তারা। যান ও চালকের বৈধ কাগজপত্র না থাকলে সংশ্লিষ্ট ব্যক্তিকে জরিমানা করা হয়।

এদিকে গতকাল থেকে সিলেট মেট্রোপলিটন এলাকায় চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশায় সবুজের সঙ্গে হলুদ রং এবং মেট্রোর বাইরের অটোরিকশায় সবুজের সঙ্গে সাদা রং করে সড়কে নামার নির্দেশনা দিয়েছিল এসএমপি। কিন্তু অনেক অটোরিকশা হলুদ কিংবা সাদা রং না করেই সড়কে চলাচল করতে দেখা গেছে। এসব যানবাহনকেও জরিমানা করেন ট্রাফিক পুলিশ কর্মকর্তারা।

অভিযান প্রসঙ্গে এসএমপির ট্রাফিক বিভাগের উপকমিশনার বি এম আশরাফ উল্লাহ তাহের জানান, মহানগরীর ভিতরে বিভিন্ন জায়গায় সড়কের ওপর সিএনজিচালিত অটোরিকশা ও টমটম পার্কিং করে যানজট তৈরি করা হয়। এ ছাড়া যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়েরও অভিযোগ রয়েছে। মহানগরকে যানজটমুক্ত করতে ও রাস্তায় শৃঙ্খলা ফেরাতে এসব অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। এটি চলমান থাকবে।

সর্বশেষ খবর