শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

বরিশালে হেফাজতে ইসলামের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ইসলাম ও মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বরিশাল নগরীতে বিক্ষোভ করেছে হেফাজতে ইসলাম। গতকাল নগরীর সদর রোড অশি^নী কুমার হলের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হেফাজতের কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির ও বরিশাল মহানগর আমির হাফেজ মাওলানা আবদুল হালিম।

বক্তব্য রাখেন হেফাজতের মহানগর উপদেষ্টা মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, মুফতি শাব্বির আহাম্মেদ, মহানগর নায়েবে আমির মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা মুজাম্মেল হুসাইন খান, মাওলানা কাজী আবদুল মান্নান, মাওলানা তৌফিকুল ইসলাম, মাওলানা শামছুল আলম, সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, মুফতি রফিকুল ইসলাম, মাওলানা আবু বক্কর সিদ্দিক, মুফতি মিজানুর রহমান প্রমুখ।

বক্তারা কটূক্তিকারী ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং তাকে সমর্থনকারী নিতেশ নারায়ণ রানেকে গ্রেপ্তার না করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে অবিলম্বে তাদের গ্রেপ্তারসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় আন্তর্জাতিক আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তারা।

সমাবেশ স্থলের সামনের সড়কে পুরোহিত রামগিরি ও সংসদ সদস্য নিতেশ নারায়ণের কুশপুত্তলিকা দাহ করে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সমাবেশ স্থলে এসে শেষ হয়।

সর্বশেষ খবর