শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

বিচার বিভাগে নৈরাজ্য, অনিয়ম বন্ধের দাবিতে গণতান্ত্রিক আইনজীবী সমিতির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

বিচার বিভাগে নৈরাজ্য, অনিয়ম, দুর্নীতি বন্ধ এবং সারা দেশের আইনজীবীদের জন্য বিশেষ কল্যাণ তহবিল প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতি। বুধবার ঢাকা বার সমিতি ভবন প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির ঢাকা বার শাখার সভাপতি অ্যাডভোকেট এ কে এম সোহেল আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল হকের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সুপ্রিম কোর্টের আইনজীবী, বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হাসান তারিক চৌধুরী।

 তিনি বলেন, একটি রক্তক্ষয়ী ছাত্র-গণ অভ্যুত্থানের পর আশা ছিল দেশের বিচারব্যবস্থায় স্থিতিশীলতা ফিরে আসবে। অথচ আজ বিচারব্যবস্থায় আরও নৈরাজ্য, দুর্নীতি, অনিয়ম সৃষ্টি হয়েছে। দলীয়করণ সীমা ছাড়িয়েছে। মেধার বদলে দলীয় কোটার মাধ্যমে বিচারব্যবস্থায় ঢালাও পদায়ন আরও বেশি পরিমাণে অব্যাহত রয়েছে। দেশে আইনের শাসন ও ন্যায়বিচারের স্বার্থে সাধারণ আইনজীবীরা এ অবস্থা থেকে পরিত্রাণ চান। আরও বক্তব্য দেন কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট মো. শাহজাহান চৌধুরী, সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমাঊন কবির, ঢাকা বার শাখার সহসভাপতি অ্যাডভোকেট দীলিপ ব্যাপারী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তফা কামাল, সাংঠনিক সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট জেসমিন সুলতানা, সদস্য অ্যাডভোকেট তাসলিমা আক্তার তিশা।

 

সর্বশেষ খবর