শনিবার, ১২ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

পুরান ঢাকায় মন্দিরের পেছনে ছিনতাই আহত ৫ আটক ৩

নিজস্ব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রাজধানীর পুরান ঢাকার তাঁতীবাজারে একটি পূজামন্ডপের পেছনে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ সময় ছিনতাইকারীর ছুরিতে আহত হয়েছেন পাঁচজন। দর্শনার্থীরা তিন ছিনতাইকারীকে ধরে মারধর করে পুলিশে দিয়েছে। গতকাল রাত ৮টার দিকে শাঁখারী বাজারের একটি মন্দিরের পেছনে এ ঘটনা ঘটে।

ঘটনার পর তাৎক্ষণিকভাবে তাঁতীবাজার পূজামন্ডপ পরিদর্শনে আসেন অন্তর্বর্তী সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি আহত ব্যক্তিদের দেখতে মিটফোর্ড হাসপাতালেও যান। তিনি বলেন, দুষ্কৃতকারী যেই হোক তাদের দ্রুততম সময়ে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে। তিনি আহতদের চিকিৎসার ব্যয় বহন করার ঘোষণা দেন।

জানা যায়, গতকাল রাত ৮টার দিকে ১৭ নম্বর তাঁতীবাজার পূজামন্ডপের পেছনে এক মহিলার গলার চেইন ছিনতাইয়ের চেষ্টা করে ছিনতাইকারীরা। মহিলার চিৎকার আশপাশে লোকজন প্রতিরোধের চেষ্টা করলে ছিনতাইকারীদের এলোপাতাড়ি ছুরিতে পাঁচজন আহত হন। আহতরা হলেন- দীপ্ত দে (২৬), ঝন্টু ধর (৫০), খোকন ধর (৪০), সাগর ঘোষ (২৬) ও মো. রমিজ উদ্দিন (৩০)। আহত সবাই রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড হাসপাতাল) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার পর দর্শনার্থীরা তিন ছিনতাইকারীকে ধরে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করে। আটককৃতরা হলেন- আকাশ (২৩), মো. হৃদয় (২৩), মো. জীবন (১৯)।

এর আগে মন্দিরের পাশে একটি পেট্রলবোমাসদৃশ বস্তু দেখতে পেয়ে সনাতন ধর্মাবলম্বীরা পুলিশকে অবহিত করে। পরে পুলিশ এসে বোমাসদৃশ বস্তুটি উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যায়।

লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ঘটনার সময় জনগণ তিন ছিনতাইকারীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আটক তিনজনের হাতে কাঁচি ও ছুরি পাওয়া গেছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

তিনি আরও বলেন, এখন মন্দিরের অবস্থা স্বাভাবিক। কোনো ধরনের হামলার আশঙ্কা নেই। পর্যাপ্ত পরিমাণে পুলিশ ফোর্স প্রস্তুত রয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা মাঠে আছি।

 

সর্বশেষ খবর