শিরোনাম
২৯ জুলাই, ২০১৯ ১২:২৯

তোমার কেবল ঘরেই ৮০ লাখ, আর কোথায় কত?

পীর হাবিবুর রহমান

তোমার কেবল ঘরেই ৮০ লাখ, আর কোথায় কত?

পীর হাবিবুর রহমান

বাবা পার্থ গোপাল বনিক, চট্টগ্রাম থেকে দুর্নীতির অভিযোগ। সিলেটের জেল প্রিজন হয়েই ঢাকার বাসায় আটক। তাও নগদ ৮০ লাখ টাকাসহ! বড় অভাগা তুমি! তাও বলছো, শাশুড়ি আর তোমার জমানো টাকা। তোমার চেয়ে কত বেশি বেতন, সুযোগ-সুবিধা অফিস থেকে পেয়েও ঘরে একলাখ থাকে না। ব্যাংকেও নাই। বাবা পার্থ বনিক, এতোটাই বেকুব তুমি। তবু, স্বাস্থ্য বিভাগের কেরানি আবজাল ১৫০০ কোটি নিয়ে বিদেশে পলাতক। তোমার কেবল ঘরেই বাবা ৮০ লাখ! আর কোথায় কতো? ওয়ান ইলেভেনে বনের রাজার ঘরে খালি টাকা আর টাকা মিললো। বাবা তবু তোমার কপাল খারাপ। কতলোক কতো লুটলো, কতো দেশ বিদেশে রেখে বহাল আছে।

বাবা পার্থ গোপাল বনিক, তোমার জন্য বড় মায়া লাগছে কেনো আজ? কত বড় বড় ডাকাত পাচার করে, লুট করে টাকা বড় নিরাপদ। তুমি বাবা ফেঁসে গেলে কেনো? তার মানে, দুদক আরো ধরবে। একশ' জনকে দ্রুত ধরলে তুমিও সহকর্মী পাবে। আর আমরা আশা করবো ছোট-বড় হরেকজাতের ঘুমন্ত ঘুষ লুট ও তদবিরবাজির টাকায় এবার অবৈধ অর্থবিত্ত নিয়ে ধরা পরবেন। তবু এভাবে চললেও অনেকেই লাগাম টেনে ধরবেন, ভয়ে। এভাবে ধরা পরলেও কি ইজ্জত সম্মান থাকে?

আর শাস্তি ভোগ করতে হবে না। চলুক দুদকের অভিযান, আছি সাথে। এ সমাজ মূল্যবোধহীন অসুস্থ সমাজ। সবাই বাতাসে টাকা উড়তে দেখে ধরতে গেছো। রাতারাতি যতো নীচে নেমে টাকা বানানো যায়, তাই করছে। বাতা হরিলুট খেতে গেলে দু'চার জনতো পড়বেই।

আদালতপাড়ায় মামলার তদবির, আইন বুঝে না মূর্খ। টাকাটা এতো বুঝে দুই ভাই, তাদের অসততায় মানুষ সৎ সাধারণ বাপের নাম ভুলে গেছে। বাবা তার সাধারণ পরিবার থেকে এসেও, সততায় আচরণে বড় হন, সেই ইমেজ লুটেরা পোলার লোভে খান খান।

বাবা পার্থ গোপাল একদল সরকারি চাকরিজীবী, একদল রাজনৈতিক ছেচড়া খালি টাকা টাকা করে, মহান নেতার ডাক শুনেনি। এদের ছড়াছড়ি সারাদেশে। এরা চোর, টাউট ও বাটপার, এদেরকেও ধরতে হবে। ধরতে হবে না লুটপাটের মতলববাজদের?

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর