রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

খালেদাকে সভা-সমাবেশ করতে দিবে না ছাত্রলীগ: বদিউজ্জামান সোহাগ

খালেদাকে সভা-সমাবেশ করতে দিবে না ছাত্রলীগ: বদিউজ্জামান সোহাগ

বঙ্গবন্ধুকে নিয়ে তারেক জিয়ার করা আপত্তিকর ও মিথ্যা মন্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা না চাইলে খালেদা জিয়াকে কোথাও সভা-সমাবেশ করতে দেওয়া হবে না বলে হুমকি দিয়েছে ছাত্রলীগ। রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় অনুষ্ঠিত এক সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ এ হুমকি দেন।

খালেদা জিয়াকে চ্যালেঞ্জ করে ছাত্রলীগ সভাপতি বলেন, তারেক জিয়া যদি বঙ্গবন্ধুকে নিয়ে করা মন্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা না চান তাহলে ছাত্রলীগ আগামী ২৭ ডিসেম্বর বিএনপির গাজীপুরের সমাবেশ করতে দেবে না। এছাড়া তারেক জিয়াকে দল থেকে বহিষ্কার করা না হলে সারা দেশের কোথাও বিএনপিকে সভা-সমাবেশ করতে দেওয়া হবে না।

তিনি আরো বলেন, চিকিৎসার নাম করে তারেক লন্ডনে বসে অপরাজনীতির খেলা খেলছে। ১৫ ডিসেম্বর তারেক রহমান বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তাতে বিজয়ের মাসকে কলঙ্কিত করা হয়েছে। তার বক্তব্যে ছাত্র সমাজ হতবাক হয়েছে। দেশের ছাত্র সমাজকে সাথে নিয়ে ছাত্রলীগ সব ধরণের দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলা করবে বলেও তিনি মন্তব্য করেন।

তারেক জিয়ার করা মন্তব্যের প্রতিবাদে ঢাবি ছাত্রলীগ এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এর আগে একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলায় গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সামাবেশে অন্যানের মধ্যে ছাত্রলীগ ঢাবি শাখা সভাপতি মেহেদী হাসান মোল্ল্যা, সাধারণ সম্পাদক ওমর শরীফ, যুগ্ম-সম্পাদক শাহ আলম সাদ্দাম, সাংগঠনিক সম্পাদক আল আমিন, আদিত্য নন্দী, কবি জসীম উদ্দীন হলের সভাপতি মেহেদী হাসান রনি, শামসুন্নাহার হলের সাধারণ সম্পাদক রওশন আরা নিতুলসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে তারেক জিয়ার কুশপ্ত্তুলিকা দাহ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। 

বিডি-প্রতিদিন/২১ ডিসেম্বর ২০১৪/আহমেদ

সর্বশেষ খবর