মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কোটা আন্দোলন নয়, এটা ছিল সরকার পতনের আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

কোটা আন্দোলন নয়, এটা ছিল সরকার পতনের আন্দোলন

সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, গত কয়েক দিনে যত ঘটনা ঘটেছে এতে বোঝা যায়, এটা কোটা আন্দোলন নয়। এটা সরকারের পতন ঘটানোর আন্দোলন ছিল। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সালমান রহমান বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে এটাকে আমরা দমন করতে পেরেছি। আসলে ঘটনা কী ঘটেছে সে সম্পর্কে আমরা আপনাদের জানাতে চাই। আমি জানি, আপনাদের ব্যবসায়িক কষ্ট হচ্ছে। প্রধানমন্ত্রীসহ সবাই এটা নিয়ে কাজ করছেন। আশা করি, পুরো অবস্থা স্বাভাবিক হয়ে যাবে। তিনি বলেন, ব্যবসায়ীদের সহযোগিতা করার কারণেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ এ পর্যায়ে এগিয়ে গেছে। প্রধানমন্ত্রী সব সময় বলেন, অর্থনীতির উন্নয়নের মূল চালিকাশক্তি হলো বেসরকারি খাত। আমি অনুকূল পরিবেশ তৈরি করে দেব। সেখানে বেসরকারি খাত দেশকে এগিয়ে নিয়ে যাবে এবং আমরা তাই করেছি। সালমান রহমান আরও বলেন, দেশে যা কিছু ঘটেছে তা অবগত করার জন্য এই মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি।

তিনি বলেন, গত ১৫ বছর নিরলস কাজ করে প্রধানমন্ত্রী বাংলাদেশকে যে জায়গায় নিয়ে এসেছেন সেটার বিস্তারিত আপনারা জানেন। আমরা কিন্তু আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছি, আমরা উন্নয়নের রোল মডেল। আপনারা জানেন, আমরা যে জায়গায় চলে এসেছি এই অগ্রগতিটা যারা স্বাধীনতায় বিশ্বাস করে না, তাদের পছন্দ নয়। যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে না তারা সব সময় সক্রিয় ছিল। তারা আবার বড় একটা ষড়যন্ত্র করেছে।

সর্বশেষ খবর