মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

রক্তক্ষরণ হচ্ছে ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক

রক্তক্ষরণ হচ্ছে ব্যবসায়ীদের

মাহবুবুল আলম সভাপতি, এফবিসিসিআই

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেছেন, দেশের ব্যবসায়ীদের রক্তক্ষরণ হচ্ছে। আজকে আমাদের অর্থনীতিকে যারা ধ্বংস করে যাচ্ছে তারাও আমাদের দেশের মানুষ। তারা আসলে আমাদের দেশের শত্রু। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে মাহবুবুল আলম বলেন, আমরা সব সময় আপনার সঙ্গে আছি। যে কোনো পরিস্থিতিতে আপনার পাশে আছি। দেশের সব ব্যবসায়ী মহল আপনার হাতকে শক্তিশালী করতে পাশে আছে। আমরা আজকে কোনো আবদার নিয়ে আসিনি। ব্যবসায়ীদের আপনি ভালো রাখতে চান। ব্যবসায়ীরা যখন যা চেয়েছে আপনি দিতে কখনো কোনো কুণ্ঠাবোধ করেননি। আপনি দিয়ে গেছেন। কিন্তু এই দুষ্কৃতকারীদের আপনার পদ্মা সেতু পছন্দ না, আপনার মেট্রোরেল পছন্দ না, আপনার বঙ্গবন্ধু টানেল পছন্দ না, আপনার এলিভেটেড এক্সপ্রেসওয়ে পছন্দ না। তারা সব ধ্বংস করে দিতে চায়। তারা চায় দেশকে অকার্যকর একটা রাষ্ট্র বানাতে। তারা চেয়েছিল পাকিস্তানিদের মতো সব ধ্বংস করে দিতে। কিন্তু আমরা ব্যবসায়ীরা টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত অতীতেও আপনার সঙ্গে ছিলাম। এখনো আছি। ভবিষ্যতেও যে কোনো পরিস্থিতিতে আমরা আপনার সঙ্গেই আছি। আমরা ব্যবসায়ী সমাজ সবাই আপনার হাতকে শক্তিশালী করতে সঙ্গে আছি।

এফবিসিসিআই সভাপতি আরও বলেন, আপনি ২০০৮ সালে ক্ষমতায় আসার সময় ২০ বিলিয়ন ডলার ছিল দেশের অর্থনীতি। আজকে আপনি সেটাকে ৪০০ বিলিয়নে নিয়ে গেছেন। গত ১৬ বছরে আপনার সময়ে একদিনও হরতাল হয়নি, অবরোধ হয়নি। আপনি যতদিন আছেন, এই ব্যবসায়ী সমাজ ততদিন আপনার সঙ্গে আছে। দেশের অর্থনীতিকে আপনি এগিয়ে নিয়ে গেছেন। বঙ্গবন্ধুকন্যা, আপনি বাংলাদেশের আশীর্বাদ। এ দেশ যতদিন আপনার হাতে থাকবে ততদিন দেশ এগিয়ে যাবে। আর কোনো শক্তি আমরা এখানে দেখতে চাই না। কারণ, আপনি একজন ব্যবসায়ীবান্ধব প্রধানমন্ত্রী। আপনি তা প্রমাণও করেছেন।

তিনি বলেন, আমরা প্রত্যেক ব্যবসায়ী প্রধানমন্ত্রীর সঙ্গেই আছি। প্রধানমন্ত্রী আপনাকে আমরা কিছু দিতে পারব না। তবে আমরা আপনার পাশে থাকব। বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়তে চেয়েছিলেন সেই সোনার বাংলা আপনি গড়বেন। আমি আরও বলব, যারা দেশকে ধ্বংস করতে চায়, যারা অন্যায় করেছে তাদের চিহ্নিত করুন। আইনের আওতায় আনুন।

 

সর্বশেষ খবর