মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

দিনমজুর ও ক্ষুদ্র ব্যবসায়ীদের বাঁচতে দিন

মোহাম্মদ হেলাল উদ্দিন, সভাপতি, দোকান মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক

আমরা বিশ্বাস করি, অর্থনীতি বেঁচে না থাকলে আমরা বেঁচে থাকব না। দেশ ভালো থাকবে না। মানুষ ভালো থাকবে না। রাষ্ট্র ভালো থাকবে না

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন দেশের ২ কোটি দিনমজুর ও ক্ষুদ্র ব্যবসায়ীর স্বার্থে পরিস্থিতি স্বাভাবিক করে দোকানপাট খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমরা জানি, সারা পৃথিবীর মানুষ জানে আপনি ক্রাইসিস ম্যানেজমেন্টে অনন্য। আপনি সব ক্রাইসিস ম্যানেজ করতে পারেন। আজকে ২ কোটি মানুষ যারা দিন আনে দিন খায় তাদের কথা কেউ ভাবছে না। যারা আন্দোলন করছে তারা সেটা ভাববে না। আপনি ক্রাইসিস ম্যানেজমেন্টের মাস্টার। আপনি আজকে বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা ভাবুন।

মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, আমরা এমনও শুনেছিলাম সমালোচকরা বলেছিলেন আগামী সপ্তাহেই দেশটা নাকি শ্রীলঙ্কা হয়ে যাচ্ছে। ব্যাংকে টাকা নাই-ডলার নাই। অর্থনীতি অচল হয়ে যাবে। কিন্তু সেটা তো হয়নি। এ মুহূর্তে আপনি ছাড়া দ্বিতীয় কোনো ব্যক্তি নাই দেশের এ অর্থনীতি সামনের দিকে এগিয়ে নিয়ে যায়। আমরা বিশ্বাস করি, অর্থনীতি বেঁচে না থাকলে আমরা বেঁচে থাকব না। দেশ ভালো থাকবে না। মানুষ ভালো থাকবে না। রাষ্ট্র ভালো থাকবে না। তাই যা করা দরকার, আপনি সব করবেন। আমরা আপনার সঙ্গে আছি। অতীতেও ছিলাম। এখনো আছি। ভবিষ্যতেও আপনার সঙ্গেই থাকব।

 

 

সর্বশেষ খবর