মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা
রাজ

আজ থেকেই কারখানা খুলে দিন

সৈয়দ নাসিম মনজুর, ব্যবস্থাপনা পরিচালক, এপ্রেক্স ফুটওয়্যার

নিজস্ব প্রতিবেদক

এপ্রেক্স ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মনজুর বলেছেন, আমাদের কারখানাগুলোকে কালকে (আজ) থেকে খোলার ব্যবস্থা করে দিন। শ্রমিকদের কাজে ফিরতে দিন। নিরাপত্তা দিন। দেশের পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি মানুষকে রাস্তা থেকে কারখানায় নিয়ে আসুন। আমরা চাই, কারখানাগুলো চালু হোক।

গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ব্যবসায়ীদের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে দেশে যে ধ্বংসযজ্ঞ চালানো হচ্ছে এর পরিপ্রেক্ষিতে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সর্বস্তরের শীর্ষ ব্যবসায়ীরা অংশ নেন।

সৈয়দ নাসির মনজুর বলেন, ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনকে অন্যদিকে নিয়ে যাওয়া হয়েছে। আমাদের সেটা নিয়ে কাজ করতে হবে। আপনি সেটার সঙ্গে মিল রেখেই বলেছেন, যারা যৌক্তিক দাবি নিয়ে আন্দোলন করেছেন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবেন না।

তিনি বলেন, আমরা জানি সরকার সারাক্ষণ চেষ্টা করছে পরিস্থিতি স্বাভাবিক করতে। আমরা বলব, আপনি সারা দিন আমাদের কাজ করতে দিন। সারা রাত কারফিউ দিয়ে রাখুন। মানুষকে নিরাপত্তাও দিন। কাজও করতে দিন। ঢাকা এবং চট্টগ্রামের রাস্তা ক্লিয়ার করে দিন। এই ডিজিটাল যুগে আমাদের সবকিছু বন্ধ। আমাদের এখন ম্যানুয়ালি কাজ করার সুযোগ দিন। বন্দরগুলোতেও ম্যানুয়ালি কাজ করার সুযোগ দিন। আমার মনে হয়, ব্যবসায়ীরা সেটা করতে পারবেন। ম্যানুয়াল সিস্টেমে মালামাল খালাস করতে দিন। আপনি বলে দিন। আমরা পারব। এটা সহজ কাজ।

সৈয়দ নাসির মনজুর আরও বলেন, সবচেয়ে বড় কথা তারা মেট্রোরেলে আঘাত করেছে। এটা আমাদের বুকে লেগেছে। এটা হতে পারে না। যারা, যারা এটা করেছে তাদেরকে আপনি কারাগারে নিয়ে আসুন। তাদেরকে শাস্তি দিন। আরেকটা বিষয় আপনি ভালোভাবে খবর নিন-এখানে যারা এজেন্সি আছে, গোয়েন্দা সংস্থা আছে তারা আগে থেকেই কেন খবর দিল না। খবর কেন পেল না। আমরা সাধারণ মানুষ এটা জানতে চাই। তিনি বলেন, এটা যদি বিএনপি করে থাকে তাদেরকে ধরেন, আইনের আওতায় আনেন। শাস্তি দেন। কিন্তু প্লিজ অন্তত ইমেইল সিস্টেমটা চালু করেন। আমাদেরকে বাঁচতে দিন।

 

 

সর্বশেষ খবর