সোমবার, ১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

গবেষণা ও উদ্ভাবনে ওয়ালটন ব্যাপক বিনিয়োগ করছে

ওয়ালটন সরকারের নীতিসহায়তা সঠিকভাবে কাজে লাগিয়েছে বলেই দেশে ইলেকট্রনিক্স শিল্পের দ্রুত বিকাশ ঘটেছে। ওয়ালটনসহ যেসব কোম্পানি এগিয়ে এসেছে, তাদের প্রচেষ্টার ফলে এ খাত একটি ভালো অবস্থানে গেছে

নিজস্ব প্রতিবেদক

গবেষণা ও উদ্ভাবনে ওয়ালটন ব্যাপক বিনিয়োগ করছে

প্রশ্ন : এক বছরে ফ্রিজের ব্যবহার কেমন বেড়েছে, কারণ কী?

: চলতি অর্থবছরে দেশে ফ্রিজের ব্যবহার ২০-২৫ শতাংশ বেড়েছে। মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের পাশাপাশি সারা দেশ বিদ্যুতায়নের কারণে ফ্রিজের ব্যবহার ও চাহিদা বেড়েছে।

প্রশ্ন : এ খাতের বিকাশে সরকারি নীতিসহায়তা কেমন, আর কী কী প্রয়োজন?

: ওয়ালটন সরকারের নীতিসহায়তা সঠিকভাবে কাজে লাগিয়েছে বলেই দেশে ইলেকট্রনিক্স শিল্পের দ্রুত বিকাশ ঘটেছে। ওয়ালটনসহ যেসব কোম্পানি এগিয়ে এসেছে, তাদের প্রচেষ্টার ফলে এ খাত একটি ভালো অবস্থানে গেছে। এখন ৯০ ভাগের ওপরে দেশীয় পণ্য দিয়ে চলছে। কাঁচামাল আমদানি শুল্ক হ্রাস, নিম্নমানের পণ্য আমদানি ঠেকাতে মনিটরিং দরকার।

প্রশ্ন : ঈদের মৌসুমে ফ্রিজ ও ফ্রিজারের চাহিদা কেমন, আপনাদের প্রত্যাশা কী?

: প্রতিবছর ঈদের মৌসুমে রেফ্রিজারেটর ও ফ্রিজারের চাহিদা বাড়ে। ফ্রিজ বিক্রির মৌসুম বলা হয় ঈদের সময়কে। সারা বছরের ফ্রিজ বিক্রির প্রায় ৭০ ভাগ ফ্রিজ বিক্রি হয় ঈুদল ফিতর ও ঈদুল আজহার সময়ে। ঈদকে সামনে রেখে সারা দেশে চলছে ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০। ক্রেতাদের জন্য বিশেষ উপহার হিসেবে সিজন-২০ এ ‘ননস্টপ মিলিয়নিয়ার’ সুবিধা দিচ্ছে ওয়ালটন। চলতি বছরের ১ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ‘ননস্টপ মিলিয়নিয়ার’ হওয়ার এ সুযোগ পাবেন ক্রেতারা।

প্রশ্ন : আপনার কোম্পানির ফ্রিজে সুবিধা রয়েছে?

: ওয়ালটনের ৬৬০ লিটারের জিটি প্রো ম্যাক্স, ৬৪৬ লিটারের জিটি প্রো এবং ৬১৯ লিটারের জিটি মডেলের রেফ্রিজারেটর স্মার্টফোনে ‘ওয়ালটন স্মার্ট অ্যাপ্লায়েন্স’ অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে এসব ফ্রিজ পরিচালনা করার পাশাপাশি অনলাইন শপিং ও ইউটিউবে কুকিং রেসিপি ব্রাউজ করা যায়। এসব মডেলের রেফ্রিজারেটর ও ফ্রিজার কমপার্টমেন্টের জন্য রয়েছে টারবো ও ইকো ফিচারসমৃদ্ধ ডুয়ো কুলিং সেটিংস। এসব ফ্রিজের এমএসও (ম্যাট্রিক্স স্পিড অপটিমাইজেশন) ইনভার্টার টেকনোলজি বাইরের তাপমাত্রা অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে সবচেয়ে কম বিদ্যুৎ খরচে ফ্রিজের অভ্যন্তরীণ সর্বোচ্চ কুলিং পারফরমেন্স নিশ্চিত করবে।

প্রশ্ন : কিস্তিতে আপনার কোম্পানির ফ্রিজ ক্রয়ের কোনো সুবিধা আছে কি?

: হ্যাঁ। মাত্র ৩০ শতাংশ ডাউনপেমেন্টে জিরো ইন্টারেস্টে ৬ মাসের কিস্তি সুবিধার পাশাপাশি সর্বোচ্চ ৩৬ মাসের কিস্তি সুবিধায় কেনা যাচ্ছে ওয়ালটন ফ্রিজ। এ ছাড়া, বিভিন্ন ব্যাংকের কার্ডের মাধ্যমেও জিরো ইন্টারেস্টে কিস্তিতে ওয়ালটন ফ্রিজ ক্রয়ের সুযোগ রয়েছে।

প্রশ্ন : ওয়ালটন ফ্রিজের বর্তমান দরদাম সম্পর্কে গ্রাহককে তথ্য দিন।

: ৩০০টির বেশি মডেলের ওয়ালটন ফ্রিজের দাম ১৫০০০ থেকে শুরু করে ১ লাখ ৮০ হাজার টাকা পর্যন্ত। আমাদের ‘ড্রিমার্স ক্যানভাস’ প্রজেক্টের মাধ্যমে ক্রেতা পছন্দমতো ফ্রিজের ডিজাইন তৈরি করাতে পারবেন।

প্রশ্ন : আপনারা ফ্রিজ বিক্রয়ের পর কী ধরনের সেবা দিয়ে থাকেন?

: দেশব্যাপী ৮২টি সার্ভিস সেন্টারের মাধ্যমে ওয়ালটন ফ্রিজের ১ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, ১২ বছরের  কম্প্রেসর গ্যারান্টি এবং ৫ বছরের বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন।

সর্বশেষ খবর