সোমবার, ১ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

মিনিস্টারের পণ্যে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি

নিজস্ব প্রতিবেদক

মিনিস্টারের পণ্যে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তি

ভবিষ্যতে আমাদের মিনিস্টার-মাইওয়ান গ্রুপ একটি শীর্ষস্থানীয় পর্যায়ের প্রতিযোগী হিসেবে থাকবে বলে আশা রাখি। শুধু স্থানীয় ইলেকট্রনিক্স বাজারেই নয়, আমাদের উপস্থিতি প্রসারিত হচ্ছে আঞ্চলিক ও আন্তর্জাতিক বাজারেও। দেশের মানুষের চাহিদা  মিটিয়ে বিশ্বের  প্রতিটি দেশে পৌঁছে দিতে চাই মেড ইন বাংলাদেশ...

 

প্রশ্ন : মিনিস্টার গ্রুপের যাত্রা শুরুর গল্পটা কেমন ছিল? বিনিয়োগ ছিল কেমন?

: ২০০২ সালে পাঁচজন কর্মী নিয়ে যাত্রা শুরু করি। তখন মূলধন ছিল মাত্র ৫ লাখ টাকা।

প্রশ্ন : কবে থেকে উৎপাদন ও বিক্রি শুরু করেছে মিনিস্টার?

: ২০০২ সালে সাদাকালো টেলিভিশন উৎপাদন শুরু করি। ২০০৫ সালে ফ্রিজ অ্যাসেমব্লিং, এরপর ২০১৩ সাল থেকে উৎপাদন শুরু। এসি উৎপাদন হচ্ছে ২০১৭ সাল থেকে।

প্রশ্ন : মিনিস্টার ফ্রিজ নিয়ে কিছু বলুন-

: বিভিন্ন ধরনের ফ্রিজ তৈরি করে মিনিস্টার। স্পেসিফিকেশন, আকৃতি, ডিজাইন ও বৈশিষ্ট্যের ওপর নির্ভর করে রয়েছে দামের ভিন্নতা। প্রতিটি ফ্রিজে যুক্ত করা হয়েছে সঠিক তাপমাত্রা-হিমায়িত খাবারের ভিটামিন এবং দীর্ঘ সময় সংরক্ষণ করার জন্য উপযুক্ত তাপমাত্রা বজায় রাখার প্রযুক্তি। অটোমেটিকভাবে তাপমাত্রা নিয়ন্ত্রণের মাধ্যমে ৬৬% এনার্জি সেভিং কম্প্রেসার ব্যবহার করা হয়।

প্রশ্ন : ফ্রিজ ছাড়া আর কী কী পণ্য উৎপাদন করছেন?

: রেফ্রিজারেটর ছাড়াও ফ্রিজার, এয়ারকন্ডিশনার, এলইডি টিভি, স্মার্ট এলইডি টিভি, ব্লেন্ডার, গ্রিন্ডার, রাইসকুকার, মাইক্রোওয়েভ ওভেন, ওয়াশিং মেশিন, ইলেকট্রিক ক্যাটলি, ফ্যান, আয়রনসহ ২০টিরও বেশি পণ্য। এ ছাড়াও ডিটারজেন্ট, হ্যান্ডওয়াশ, মাস্কসহ বিভিন্ন জরুরি পণ্য। 

প্রশ্ন : বছরের কোন সময়ে ফ্রিজ বেশি বিক্রি হয়?

: সাধারণত গরমের মৌসুমে দেশের বাজারে (এসি) এবং ফ্রিজের চাহিদা ও বিক্রি বেড়ে যায়। এবারের গ্রীষ্মে প্রচ- তাপদাহের কারণে ফ্রিজ বিক্রি প্রত্যাশার চেয়েও বেড়েছে। পাশাপাশি এসি এবং ফ্যানের বিক্রিও ভালো।

প্রশ্ন : দেশের অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে হোম অ্যাপ্লায়েন্স খাতের কতটা অগ্রগতি হচ্ছে?

: বাংলাদেশের ইলেকট্রনিকস শিল্প বর্তমানে দ্রুত বর্ধনশীল এবং সম্ভাবনাময়। প্রবৃদ্ধির ক্ষেত্রে বড় ধরনের ভূমিকা পালন করছে ইলেকট্রনিকস শিল্প।

প্রশ্ন : ক্রেতার রুচি-পছন্দের সঙ্গে ফ্রিজ উৎপাদনকারীদের কীভাবে তাল মেলানো দরকার?

: মিনিস্টার গ্রুপ অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে তৈরি করছে নানান মডেলের ও নানান ডিজাইনের পণ্য। সেই সঙ্গে সবসময় পরিবেশবান্ধব উপাদান ব্যবহার করে। যা আমাদের করেছে অন্যদের থেকে অনন্য। আমি মনে করি, প্রতিটি উদ্যোক্তারই উচিত ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে তাদের পণ্য তৈরি করা।

প্রশ্ন : মিনিস্টার গ্রুপের ভবিষ্যৎ পরিকল্পনা কী?

: লক্ষ্য এবার বিশ্বজয় এই স্লোগানকে লালন করে মিনিস্টার-মাইওয়ান গ্রুপ দেশের অন্যতম সেরা ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনকারী ও বাজারজাতকারী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ভবিষ্যতে আমাদের মিনিস্টার-মাইওয়ান গ্রুপ একটি শীর্ষস্থানীয় পর্যায়ের প্রতিযোগী হিসেবে থাকবে বলে আশা রাখি। শুধু স্থানীয় ইলেকট্রনিক্স বাজারেই নয়, আমাদের উপস্থিতি প্রসারিত হচ্ছে আঞ্চলিক ও আন্তর্জাতিক বাজারেও।  দেশের মানুষের চাহিদা মিটিয়ে বিশ্বের প্রতিটি দেশে পৌঁছে দিতে চাই মেড ইন বাংলাদেশ। তখন মিনিস্টারের পণ্যেই হবে আমাদের দেশের অ্যাম্বাসেডর।

সর্বশেষ খবর