সোমবার, ২৭ মে, ২০২৪ ০০:০০ টা
সাক্ষাৎকার

যমুনা টিভিতে রয়েছে বিশ্বসেরা টেকনোলজি

সেলিম উল্যা সেলিম, পরিচালক (মার্কেটিং), যমুনা ইলেকট্রনিক্স এন্ড অটোমোবাইলস লিমিটেড

নিজস্ব প্রতিবেদক

যমুনা টিভিতে রয়েছে বিশ্বসেরা টেকনোলজি

দেশে টিভির বাজার এবং চাহিদা কেমন?

: গত এক দশকে টিভিসহ ইলেকট্রনিকস হোম অ্যাপ্লায়েন্স শিল্প খাতে বিপুল অগ্রগতি হয়েছে। একসময় যেটি ছিল নিতান্ত শখের জিনিস, বর্তমানে সেটিই প্রয়োজনীয় অনুষঙ্গ। সময়ের পথপরিক্রমায় আর প্রযুক্তির কল্যাণে টেলিভিশন এখন শুধু দেখার বিষয়ের মধ্যে সীমাবদ্ধ নেই। নিত্যনতুন প্রযুক্তি আর নানাবিধ ব্যবহারের ফলে দিনদিন মানুষ স্মার্ট টিভির দিকে ঝুঁকছে।

 

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে খুব দ্রুত প্রযুক্তির পরিবর্তন ঘটছে। আপনার কোম্পানি সেই প্রযুক্তি কতটা যুক্ত করতে পারছে? স্মার্ট টিভিতে সর্বশেষ কী কী প্রযুক্তি যুক্ত হয়েছে?

: যমুনা নিত্যনতুন প্রযুক্তি আর গ্রাহক চাহিদা বিবেচনায় তৎপর রয়েছে। আমাদের প্রতিটি Innovation গ্রাহকের smart জীবনের জন্য। স্মার্ট  LED টিভির সর্বশেষ প্রযুক্তিগত যত সুবিধা রয়েছে, তার সবকিছুরই সংযোজন রয়েছে যমুনা  LED টিভিতে। যমুনা 4K আল্ট্রা HD LED অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিতে রয়েছে ডায়নামিক কালার এনহ্যান্সমেন্ট টেকনোলজি। 4K আপস্কেলিং প্রযুক্তি সমৃদ্ধ আমাদের মনিটর। অর্থাৎ বিশ্বের আধুনিকতম প্রযুক্তি ফর্মুলার LED টিভি। মাইক্রো ডিমিং এবং 4K আপস্কেলিং প্রযুক্তি সমৃদ্ধ যমুনা স্মার্ট টিভিতে রয়েছে ডলবি ডিজিটাল অডিও এবং ডিটিএস স্মার্ট অডিও প্রসেসিংয়ের সন্বিষ্টা। এ ছাড়া যমুনা স্মার্ট টিভিতে রয়েছে সুনির্দিষ্ট ব্যাকলাইটিং, উন্নত কন্ট্রাস্ট ও ব্রাইটনেস সুবিধা।

 

টেলিভিশন শিল্পের জন্য সরকারের করণীতি কি সহায়ক? কাঁচামাল আমদানিতে কোনো বাধা আছে কি না?

: সরকারের নীতিসহায়তার ফলে দেশে টেলিভিশন উৎপাদন ও সংযোজনকারী প্রতিষ্ঠানের সংখ্যা বাড়ছে। দেশি শিল্পের বিকাশ ঘটাতে সরকার কারখানা স্থাপন ও পণ্য উৎপাদনে শুল্ক সুবিধা দিচ্ছে। অবকাঠামোগত উন্নয়ন, কাঁচামাল আমদানিতে বিশেষ সুবিধা প্রদান এ শিল্পকে আরও এগিয়ে নেবে।

 

ক্রেতারা কেন আপনার কোম্পানির টিভি কিনবে?

বিশ্বকাপ উপলক্ষে আপনাদের টিভি ক্রেতাদের কী ধরনের সুবিধা দিচ্ছে?

: আমি আগেই বলেছিলাম, সর্বশেষ প্রযুক্তিগত যত সুবিধা রয়েছে তার সবকিছুই যমুনা LED টিভিতে রয়েছে। একটি স্মার্ট অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের মাধ্যমে যেসব কাজ করা যায়, তার সবই যমুনা স্মার্ট টিভির মাধ্যমেও করা সম্ভব। পাশাপাশি বিশ্বকাপ বা এ ধরনের মেগা উৎসবে টিভি কেনার যে উৎসব তৈরি হয় এ সময় আমরা ক্রেতাদের পাশে থাকতে চাই। বিশ্বকাপ উপলক্ষে ইতোমধ্যেই আমরা Free Hit অফার চালু করেছি। এ অফারের আওতায় আমাদের ক্রেতাসাধারণ সর্বোচ্চ ৩০% পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট পাবেন। এ ছাড়া ডিজিটাল রেজিস্ট্রেশন করে জিতে নিতে পারেন মোটরসাইকেল, ফ্রিজ, LED টিভি, এসিসহ অসংখ্য পুরস্কার।

 

ক্রেতাদের জন্য কিস্তি সুবিধা রয়েছে কি না? থাকলে কিস্তিতে টিভি কিনতে কী কী শর্ত পূরণ করতে হবে?

: ক্রেতারা তিনটি অত্যন্ত সহজ শর্তে যমুনা টিভি কিনতে পারবেন। এনআইডি, পরিচিত ব্যক্তির Recommedation নিয়ে আবেদন করলে অতি স্বল্প সময়ে কিস্তিতে পণ্য কিনতে পারবেন।

২০% ডাউন পেমেন্টে কিস্তি সুবিধা রয়েছে। ভোক্তারা আমাদের যমুনা প্লাজা থেকে ছয় মাস, নয় মাস এবং ১২ মাস মেয়াদি কিস্তিতে পণ্য কিনতে পারবেন। এ ছাড়া ক্রেডিট কার্ডে ব্যাংক ইএমআই সুবিধা তো রয়েছেই।

 

দেশের চাহিদা মিটিয়ে আপনাদের টিভি বিদেশে রপ্তানি হচ্ছে কি?

: দেশে LED টিভিসহ অন্যান্য ইলেকট্রনিকস পণ্যের বাজার অনেক বড় হচ্ছে, দেশের এ ক্ষমবর্ধমান চাহিদা মিটিয়ে আমরা আমাদের পণ্যসামগ্রী রপ্তানি করছি বিদেশেও।

 

বর্তমানে টেলিভিশন শিল্প কী ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছে?

: দেশের বাজারে টেলিভিশন শিল্পের অন্যতম প্রতিবন্ধক বা চ্যালেঞ্জ ‘গ্রে মার্কেট’ বা অননুমোদিতভাবে আনা টেলিভিশন। অবৈধ উপায়ে আনা নিম্নমানের টেলিভিশন কিনে ক্রেতারা যেমন প্রতারিত হচ্ছেন, তেমন সরকারও রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

সর্বশেষ খবর