বুধবার, ৫ জুন, ২০২৪ ০০:০০ টা
সাক্ষাৎকার

শক্তিশালী কম্প্রেসারের ভিশন ফ্রিজ চলে কম ভোল্টেজেও

আর এন পাল, ব্যবস্থাপনা পরিচালক, আর এফ এল গ্রুপ

শক্তিশালী কম্প্রেসারের ভিশন ফ্রিজ চলে কম ভোল্টেজেও

বর্তমানে দেশে বার্ষিক প্রায় ২৫ লাখ ফ্রিজের চাহিদা রয়েছে। প্রতি বছরই এ চাহিদা ১০-১৫ শতাংশ হারে বাড়ছে...

 

দেশে ফ্রিজের বার্ষিক চাহিদা কেমন?

- ফ্রিজ জীবন অনেকটাই সহজ করে দিয়েছে। বর্তমানে দেশে বার্ষিক প্রায় ২৫ লাখ ফ্রিজের চাহিদা রয়েছে। প্রতি বছরই এ চাহিদা ১০-১৫ শতাংশ হারে বাড়ছে।

ঈদুল আজহার আগে ফ্রিজের চাহিদা বেড়ে যায়। আপনাদের প্রস্তুতি কেমন?

- এরই মধ্যে আমরা উৎপাদন সক্ষমতা বাড়িয়েছি। বর্তমানে ক্রেতাদের চাহিদা ও পছন্দের বিবেচনায় ভিশনের ৩০০টি মডেলের রেফ্রিজারেটর ও ফ্রিজার বাজারে পাওয়া যাচ্ছে। ঈদ সামনে রেখে ৬০টি নতুন মডেলের রেফ্রিজারেটর নিয়ে এসেছি। আশা করি গ্রাহকদের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহ করতে পারব।

ভালো মানের ফ্রিজ কেনার ক্ষেত্রে গ্রাহকদের কী পরামর্শ দেবেন?

- শুধু আকর্ষণীয় রং আর ডিজাইন দেখে ফ্রিজ কিনবেন না। গ্রাহকদের অবশ্যই পণ্যটি কেনার আগে ভালো কুলিং ব্যবস্থা, উন্নত মানের কম্প্রেসার, কপার কনডেন্সার, পরিবেশবান্ধব রেফ্রিজারেন্ট ইত্যাদি ফিচার সম্পর্কে নিশ্চিত হতে হবে।

ফ্রিজের বাজারে টিকে থাকতে কীভাবে সেবা দিতে হবে?

- বাজারে টিকে থাকতে কোম্পানিগুলোকে অবশ্যই গ্রাহকদের সন্তুষ্টি নিশ্চিত করতে হবে। গুণগত মানের পণ্যের পাশাপাশি ভালো মানের বিক্রয়োত্তর সেবা দিতে পারলে তারা বাজারে টিকে থাকতে পারবেন। আমরা পাঁচ বছরের বিক্রয়োত্তর সেবা ও ১০ বছরের কম্প্রেসার ওয়ারেন্টি দিচ্ছি।

গ্রাহক চাহিদা বিবেচনায় গত কয়েক বছরে দেশি ব্র্যান্ডের চাহিদা বাড়ছে। এ ক্ষেত্রে ভিশন কীভাবে পণ্যের কোয়ালিটি নিশ্চিত করছে?

- আধুনিক ডিজাইন, দৃষ্টিনন্দন কালার আর অত্যাধুনিক ফিচারে তৈরি ভিশন ফ্রিজ। দ্রুত হিট ট্রান্সফারের জন্য ভিশন ফ্রিজে ব্যবহার করা হয়েছে ১০০% কপার কনডেন্সার, যা খাবার রাখার সঙ্গে সঙ্গে ঠান্ডা করে ফেলে। ভিশন ফ্রিজে ব্যবহার করা হয়েছে সিএফসিমুক্ত আর৬০০এ গ্যাস, যা ওজোন স্তর তথা পরিবেশের কোনো ক্ষতি করে না। এ ছাড়া ভিশন ফ্রিজে ব্যবহার করা হয় শক্তিশালী কম্প্রেসার, যা সাধারণ ফ্রিজের তুলনায় দ্রুত ঠান্ডা করে।  গ্রামাঞ্চলে যেখানে বিদ্যুতের ভোল্টেজ অনেক কম থাকে, সেখানেও শক্তিশালী কম্প্রেসারের ভিশন ফ্রিজ সেবা দিয়ে যাচ্ছে।

ক্রেতাদের জন্য কী কী সুবিধা থাকছে?

- ক্রেতাদের জন্য আকর্ষণীয় নিশ্চিত উপহার, মূল্যছাড়, কিস্তি সুবিধা, হোম ডেলিভারি, ১০ বছরের কম্প্রেসার  ওয়ারেন্টি ইত্যাদি সুবিধা রয়েছে।

সর্বশেষ খবর