১২ ফেব্রুয়ারি, ২০২০ ০৬:৫৩

নিউজ টোয়েন্টিফোর টিমের ওপর সন্ত্রাসীদের হামলায় সৌদি আরবে প্রতিবাদ সভা

সৌদি আরব প্রতিনিধি

নিউজ টোয়েন্টিফোর টিমের ওপর সন্ত্রাসীদের হামলায় সৌদি আরবে প্রতিবাদ সভা

পুরান ঢাকার নয়াবাজারে বন্ড চোরাচালানের বিরুদ্ধে অভিযানের সংবাদ সংগ্রহকালে বেসরকারি টেলিভিশন নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টিং টিমের ওপর ব্যাপক হামলা চালিয়েছে অবৈধ বন্ড সন্ত্রাসীরা। চোরাকারবারি সন্ত্রাসীরা লাঠিসোঁটা ও রড নিয়ে এ হামলা চালায়। হামলাকারীরা সাংবাদিকদের ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনতাই করে নেয়। ভাঙচুর করে তাদের গাড়ি। নজিরবিহীন এ হামলায় নিউজ টোয়েন্টিফোরের রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালাল গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

গতকাল মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে এ হামলার ঘটনা ঘটে। পেশাগত কাজে সংবাদ সংগ্রহের সময় নিউজ টোয়েন্টিফোর টিমের ওপর হামলাকারী অবৈধ বন্ড সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সৌদি আরবের রিয়াদে এক প্রতিবাদ সভা হয়েছে। 

মঙ্গলবার রাতে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম (প্রসাফ)-এর আয়োজনে রিয়াদের বাথা এনাম কফি হাউজে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এটিএন বাংলা ও আরটিভির সৌদি আরব ব্যুরো প্রধান মোহাম্মদ আবুল বশির।

প্রসাফ'র সাংগঠনিক সম্পাদক নিউজ টোয়েন্টি ফোর ও বাংলাদেশ প্রতিদিনের সৌদি আরব প্রতিনিধি মোহাম্মদ আল-আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আরটিভির রিয়াদ প্রতিনিধি সোহরাব হোসেন লিটন, মোহনা টেলিভিশনের সৌদি আরব প্রতিনিধি জাহাঙ্গীর আলম হৃদয়, দপ্তর সম্পাদক সময় টেলিভিশনের সৌদি আরব প্রতিনিধি আরিফুর রহমান, প্রচার সম্পাদক এ.কে আজাদ লিটন, অন্যতম সদস্য বিডিনিউজের সৌদি আরব প্রতিনিধি শেখ লিয়াকত আহমেদ, যমুনা টেলিভিশনের রিয়াদ প্রতিনিধি সেলিম উদ্দিন দিদার, এনামুল হক ভুইয়াসহ আরও অনেকে।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। সাংবাদিকরা যাতে নিরাপদে পেশাগত দায়িত্ব পালন করতে পারে তার ব্যবস্থা সরকারকেই করতে হবে। 


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর