১৭ ডিসেম্বর, ২০২১ ০৩:৪৬

কুয়েতে বিজয় দিবস উদযাপিত

কুয়েত প্রতিনিধি

কুয়েতে বিজয় দিবস উদযাপিত

দেশ বিদেশে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। বাংলাদেশ প্রেসক্লাব, কুয়েত বাংলাদেশের সাথে মিল রেখে ১৬ ডিসেম্বর মধ্যরাত ১২টা এক মিনিটে জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিজয় দিবসের সূচনা করে। মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংবাদিকদের মাঝে কটি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ প্রেসক্লাব, কুয়েত।

প্রেসক্লাবের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ. হ. জুবেদ এর সঞ্চালনায় ১৫ ডিসেম্বর দিবাগত রাতে বাংলাদেশ প্রেসক্লাব, কুয়েত এর অস্থায়ী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সে সময় বাঙ্গালি জাতির ইতিহাসের শ্রেষ্ঠ দিবস ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। 

মহান এই দিবসের উপর আলোচনা করেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাংলাদেশ সঙ্গীত একাডেমির সভাপতি মানিক মোল্লা, বাংলাদেশ ফ্যামেলি ফোরামের সভাপতি আবদুল হাই, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব জামাল উদ্দিন, বাংলাদেশ প্রবাসী ফুটবল ফেডারেশন, কুয়েত এর সভাপতি জাহিদুর রহমান, বাংলাদেশ প্রেসক্লাবের সহ সভাপতি জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ হেবজু, প্রচার সম্পাদক আলাল উদ্দিন, ক্রিড়া সম্পাদক জসিম উদ্দিন, মহিলা সম্পাদিকা নাসরিন আকতার মৌসুমী প্রমূখ। 

আলোচনা সভা ও কবিতা আবৃত্তি শেষে প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃ হেবজুর সৌজন্যে সাংবাদিকদের মাঝে কটি, প্রেসক্লাবের আইডি কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেন অতিথিবৃন্দ। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর