২৯ জানুয়ারি, ২০২২ ১৩:৫০

সেন্সর বোর্ডের সনদ পেলো 'একটি দেশের জন্য গান'

অনলাইন ডেস্ক

সেন্সর বোর্ডের সনদ পেলো 'একটি দেশের জন্য গান'

'দ্য কনসার্ট ফর বাংলাদেশ' অবলম্বনে নির্মিত 'একটি দেশের জন্য গান' বা 'সংস ফর এ কান্ট্রি' প্রামাণ্যচিত্রটিকে সর্বসাধারণের মাঝে প্রদর্শনের জন্য অনুমোদন দিয়েছে বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ড। লেখক ও সাংবাদিক শামীম আল আমিন প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন। গত ১৭ জানুয়ারি সেন্সরবোর্ডের সনদপত্র পায় 'একটি দেশের জন্য গান'। 

'দ্য কনসার্ট ফর বাংলাদেশ' এর ৫০ বছর পূর্তিতে প্রামাণ্যচিত্রটি নির্মিত হয়েছে 'ফ্রেন্ডস অব ফ্রিডম' নামে একটি সংগঠনের ব্যানারে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এবং ফ্লোরিডায় প্রামাণ্যচিত্রটির চারটি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি প্রদর্শনীতে দর্শকের বিপুল ভালোবাসা পেয়েছে 'একটি দেশের জন্য গান'। 

নির্মাতা শামীম আল আমিন জানিয়েছেন, এবার বাংলাদেশে বেশ কয়েকটি প্রদর্শনী করার পরিকল্পণা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের কয়েকটি স্টেট ও অন্যান্য কয়েকটি দেশেও প্রামাণ্যচিত্রটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে'। 

প্রামাণ্যচিত্রটির পরিচালনা ছাড়াও গবেষণা ও স্ক্রিপ্ট শামীম আল আমিনের। অনেকক্ষেত্রে ক্যামেরার পেছনেও তাকে কাজ করতে হয়েছে। এই প্রামাণ্যচিত্রের অন্যতম আকর্ষণ বাংলাদেশের কিংবদন্তিতুল্য অভিনেতা ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূর। ৩৮ মিনিটি দৈর্ঘ্যের এই প্রামাণ্যচিত্রে কণ্ঠ দিয়েছেন তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর