৬ ফেব্রুয়ারি, ২০২২ ১৭:২৬

মরক্কোর রায়ানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

মালয়েশিয়া প্রতিনিধি

মরক্কোর রায়ানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব মরক্কোর পাঁচ বছর বয়সী শিশু রায়ান ওরামের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এর আগে মরক্কোর একটি কূপে পাঁচ দিন আটকে থাকার পরে মারা যান শিশু রায়ান।

ইসমাইল সাবরি লিখেন, রায়ানের মর্মান্তিক মৃত্যুর বিষয়টি হৃদয়বিদারক ছিল। যা মরক্কোর রয়্যাল প্যালেস দ্বারা নিশ্চিত করা হয়েছিল।

‘পাঁচ বছর বয়সী শিশুটি উত্তর মরক্কোর শেফচাউয়েনের কাছে পাহাড়ে অবস্থিত তার ইঘরান গ্রামে পাঁচ দিন ধরে ৩২ মিটার গভীর কূপে আটকে ছিল। পুরো মালয়েশিয়া পরিবার এবং আমি রায়ানের পরিবারের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা জানাই। আল্লাহ তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। রবিবার (৬ ফেব্রুয়ারি) তিনি টুইট বার্তায় এসব কথা লিখেন দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব।

উত্তর আফ্রিকার এই দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমে সূত্রে জানা যায়, শিশুটির বাবা যখন কুয়াটি মেরামতের কাজ করছিলেন, তখন সে হঠাৎ করে ৩০ মিটার (১০৪ ফুট) গভীরে পড়ে যায় সে। মরক্কোর উত্তরাঞ্চলীয় ওই গ্রামে শিশুটিকে উদ্ধারের এই তৎপরতা মরক্কোর প্রতিবেশি আলজেরিয়ার মানুষের দৃষ্টি আকর্ষণ করেছিল। উদ্ধারকাজ দেখতে ঘটনাস্থলে জড়ো হয়েছিল হাজার হাজার মানুষ।

পরিকল্পনা মোতাবেক শনিবার শিশুটিকে বের করে আনতে জোরেশোরে উদ্ধার তৎপরতা শুরু করেন জরুরি বিভাগের কর্মীরা। বুলডোজার, ক্রেনসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি নিয়ে আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে থাকেন। লক্ষ্য ছিল একটাই, আজই শিশু রায়ানকে যে করেই হোক বের করে আনা। কারণ গভীর কুয়ায় ধীরে ধীরে নিস্তেজ হয়ে পড়ছিল রায়ান। অবশেষে তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর