১৮ মার্চ, ২০২২ ১৯:২৪

আদ্দিস আবাবায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক

আদ্দিস আবাবায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

আদ্দিস আবাবায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বর্ণাঢ্য অনুষ্ঠান ও জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। সকালে ইথিওপিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূতের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের আয়োজনের শুরু হয়। 

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র ধর্মগ্রন্থ থেকে ধর্মীয় বাণী পাঠ এবং বঙ্গবন্ধু, তাঁর পরিবার, বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তি সংগ্রামে আত্মত্যাগকারী সকল শহীদদের রূহের শান্তি ও মাগফিরাত কামনা এবং দেশবাসীর সামগ্রিক উন্নয়ন ও সমৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া শিশু-কিশোরদের মধ্যে চিত্রাংকণ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগীতায় ১৫০ এর অধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। 

বিকেল ৬টায় শুরু হয় অপরাহ্নের মূল অনুষ্ঠান, যেখানে স্থানীয় ইথিওপিয়ান, বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীর অভিভাবকবৃন্দসহ, ইথিওপিয়া প্রবাসী বাংলাদেশী ও অত্র দূতাবাসের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ সপরিবারে উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনানো হয়। অনুষ্ঠানের শেষ পর্বে দূতাবাসের পক্ষ থেকে রাষ্ট্রদূত দিবসটি উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু-কিশোরদের মাঝে আকর্ষণীয় পুরষ্কার ও সনদপত্র প্রদান করেন। এরপর একটি বিশেষ কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। পরিশেষে, উপস্থিত অতিথিদের মধ্যে মুখরোচক ঐতিহ্যবাহী বাঙালি ও ইথিওপীয় খাবার পরিবেশন করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর