শিরোনাম
২০ মার্চ, ২০২২ ১৩:২৪

সিডনিতে এ-বি স্ট্রীট লাইব্রেরির অষ্টম শাখার উদ্বোধন

নাইম আবদুল্লাহ, সিডনি

সিডনিতে এ-বি স্ট্রীট লাইব্রেরির অষ্টম শাখার উদ্বোধন

এ-বি স্ট্রীট লাইব্রেরী শনিবার তাদের অষ্টম স্ট্রীট লাইব্রেরি স্থাপন করলো সিডনির ২১ লর্ড ক্যাসলরি, ম্যাক্যুয়ারী লিংকস প্রোপার্টিতে। একই সাথে স্থানীয় লেখকদের কমিউনিটিতে পরিচয় করিয়ে দিতে তারা কবি শাহানা চৌধুরী’র সদ্য প্রকাশিত উপন্যাস ‘সোনার নোলক’ বইটির মোড়ক উন্মোচন করে এবং লেখকের প্রতিভার সাথে কমিউনিটিকে পরিচয় করিয়ে দেয়।

লাইব্রেরি এবং শাহানা চৌধুরী’র উপন্যাসের মোড়ক উন্মোচন করেন ক্যাম্বেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর এবং স্থানীয় লেবার ককাস লীডার ডারসী লাউন্ড, ডেপুটি লীডার কাউন্সিলর মাসুদ চৌধুরী। 

একটি বাড়ির সম্মুখ উঠোনে একটি বক্সে বই রাখা যাবে এবং বই নিয়ে পড়া শেষে ফেরত দেয়া যাবে। পঠিত বইটি প্রতিবেশীর পড়ার জন্য রেখে দেয়া যাবে। ২৪ ঘণ্টা লাইব্রেরি খোলা থাকবে। বই নিতে বা দিতে কারো অনুমতির প্রয়োজন নেই। এই জ্ঞান ভাগ করে নেয়ার চমৎকার ধারনা নিয়ে আশিকুর রহমান এ্যাশ এবং কামাল পাশা ক্যাম্বেলটাউন লোকাল এরিয়ায় ১০০টি লাইব্রেরি প্রতিষ্ঠার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে।

প্রোপার্টির স্বত্বাধিকারী সাদাত হোসেন, আব্দুল জলিল, প্রকৌশলী সাইফুল ইসলাম, রফিক উদ্দিন, মিলি ইসলাম, লিবারেল পার্টির স্থানীয় নেতা বিনোদ, লেখক শাহানা চৌধুরী, তামান্না চৌধুরী নিতু, মো. সফিকুল আলম সফিক প্রমুখ বক্তব্য রাখেন। সৈয়দ শাহ আলম, মিসেস সাদাত হোসেন, এলাইজা আজাদ রহমান টুম্পা, হেমা প্রমুখ কমিউনিটি নেতৃত্ব উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর