শিরোনাম
২৪ মার্চ, ২০২২ ০১:১৯

বাংলাদেশ হাইকমিশনারের সঙ্গে মালয়েশিয়া আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাক্ষাৎ

মালয়েশিয়া প্রতিনিধি

বাংলাদেশ হাইকমিশনারের সঙ্গে মালয়েশিয়া আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাক্ষাৎ

বাংলাদেশ হাইকমিশনারের সঙ্গে মালয়েশিয়া আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাক্ষাৎ

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ারের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার নেতৃবৃন্দ। গত মঙ্গলবার (২২ মার্চ) স্থানীয় সময় দুপুর ২টায় মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের সভাকক্ষে রাষ্ট্রদূতের সঙ্গে এই সাক্ষাৎ করেন তারা।

তখন আওয়ামী লীগ নেতারা রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসীদের পাসপোর্ট সেবা ও নানা বিষয় নিয়ে আলোচনা করেন এবং বাংলাদেশ হাইকমিশনকে সকল বিষয় নিয়ে সহযোগিতার আশ্বাস দেন।

নেতৃবৃন্দ মালয়েশিয়া সরকারের দেওয়া বৈধতা রিক্যালিব্রেশন প্রক্রিয়ায় সময়সীমা বাড়ানোর জন্য মালয়েশিয়া সরকারকে অনুরোধ করা, পাসপোর্ট দ্রুত ডেলিভারি দেওয়া,  শ্রমিকদের বিভিন্ন সমস্যা ও তার সমাধানে দূতাবাসের ভূমিকা গ্রহণ ও আওয়ামী লীগ সরকারের নানানমুখী উন্নয়নমূলক কর্মকাণ্ড প্রচার ও প্রসারে ভূমিকাসহ নানা বিষয় উপস্থাপন করেন।

আলোচনায় বাংলাদেশ থেকে স্বচ্ছভাবে ও শ্রমিকদের স্বার্থ রক্ষা করে সিন্ডিকেটমুক্ত শ্রমিক পাঠানোর প্রতি গুরুত্বারোপ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। একই সঙ্গে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী স্কুলগামী সন্তানদের কথা চিন্তা করে দেশটিতে আন্তর্জাতিকমানের বাংলা স্কুল ও মসজিদ প্রতিষ্ঠার ব্যাপারে উদ্যোগ নেওয়ার অনুরোধ করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার সভাপতি মকবুল হোসেন মকুল ও সাধারণ সম্পাদক মো. অহিদুর রহমান অহিদের নেতৃত্বে সৌজন্য সাক্ষাতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি এম. জামিল হোসেন নাসির, সহসভাপতি কামরুজ্জামান কামাল, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, মনিরুজ্জামান মনির, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ বাদল, মো. হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুল, কমিউনিটি নেতা শঙ্কর চন্দ্র পোদ্দার প্রমুখ।

এ সময় হাইকমিশনের মিনিস্টার (লেবার) মো. নাজমুস শাহাদাত সেলিম, কাউন্সিলর (কন্স্যুলার) জি এম রাসেল রানা, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর