২৬ মার্চ, ২০২২ ১৯:০৭

সিডনিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

নাইম আবদুল্লাহ, সিডনি

সিডনিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

ওমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়ার আয়োজনে মহান স্বাধীনতা দিবসে সিডনিতে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেয়া হয়েছে। শনিবার অস্ট্রেলিয়ায় বসবাসকারী তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাদের সম্মানে সিডনির ব্যাংকসটাউনে একটি জাঁকজমকপূর্ণ আয়োজনে আমন্ত্রিত দেশি অতিথিবৃন্দের সাথে সাথে স্বাধীনতার আনন্দ উপভোগ করেন আন্তর্জাতিক অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ছোট বন্ধু সায়ান ইয়াসার জামান। ফাহাদ আসমারের কণ্ঠে বাতাসে লাশের গন্ধ কবিতা দিয়ে শুরু হয়ে একে একে পরিবেশিত হয় স্বাধীনতার গান, কবিতা ও নৃত্য পরিবেশনা উপভোগ করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিলেন ড. অরুপ রতন চৌধুরীর ছেলে সপ্তক চৌধুরীর প্রতিষ্ঠান ‘সপ্তক হোমস’। অতিথিবৃন্দের মধ্যে ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত বর্তমান ও সাবেক বেশ কয়েকজন কাউন্সিলর। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে কবিতা পরিবেশন করেন পলি ফরহাদ, ফাহাদ আসমার, শহীদুল ইসলাম বাদল প্রমুখ। দেশাত্মবোধক গান পরিবেশন করেন সাদিয়া জাহিদ ও নিলুফা ইয়াসমিন প্রমুখ। অনুষ্ঠানে বক্তৃতা করেন কসুলেট জেনারেল মাসুদুর রহমান, এবোরজিনাল নেতা ফিল দত্তি, সংসদ সদস্য ও মন্ত্রী ডেভিড কোলম্যান ও আয়োজক কাউন্সিলর সাজেদা আক্তার।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর