২৭ মার্চ, ২০২২ ১১:১২

ইস্তাম্বুলে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

ইস্তাম্বুলে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ইস্তাম্বুলস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল যথাযথ মর্যাদা এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২’ উদযাপন করেছে।

কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়। 

এরপর, কনস্যুলেটের ‘ফ্রেন্ডশিপ হল’-এ ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মাসুদ পারভেজের সভাপতিত্বে তুরস্কে বসবাসরত শতাধিক প্রবাসী বাংলাদেশিগণ এবং মিশনের কর্মচারীবৃন্দের অংশগ্রহণে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’-এর গুরুত্ব ও তাৎপর্য নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণীসমূহ পাঠ করা হয়।  

ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মাসুদ পারভেজ তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের অভ্যূদয়ে বঙ্গবন্ধুর অনন্যসাধারণ ভূমিকা সম্পর্কে সকলকে অবহিত করেন। পারভেজ বলেন, ১৯৭১ থেকে ২০২২-এই ৫১ বছরে বাংলাদেশের অর্জনের সংখ্যা অনেক। বিশ্ব অর্থনীতি ব্যবস্থায় শুধু উন্নয়নের রোল মডেল না, বর্তমান বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের ঘুরে দাঁড়ানোর প্রেরণার নাম বাংলাদেশ। তিনি গত পাঁচদশকে বাংলাদেশের ঈর্ষণীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি ও অভাবনীয় সামাজিক উন্নয়নের কথা উল্লেখ করেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর