১৮ এপ্রিল, ২০২২ ১৯:২৪

বিডি হাব সিডনির উদ্যোগে বাংলাদেশিদের চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া

বিডি হাব সিডনির উদ্যোগে বাংলাদেশিদের চাঁদ রাত মেলার প্রস্তুতি নিয়ে আলোচনা

আসন্ন পবিত্র ইদুল ফিতর উপলক্ষ্যে প্রবাসী বাংলাদেশি সংগঠন বিডি হাব সিডনি আগামী ১ মে (রবিবার) ক্যাম্বেলটাউনস্থ মিন্টু ইনডোর স্পোর্টস সেন্টারে বৃহৎ চাঁদ রাত মেলার আয়োজন করেছে। ১৮ এপ্রিল (সোমবার) সন্ধ্যায় তাদের নিজস্ব মিলনায়তনে এই চাঁদ রাত মেলার ও ইফতার অনুষ্ঠিত হয়।

আয়োজক কমিটির পক্ষে বিডি হাব সিডনির সভাপতি আবুল সরকারের সভাপতিত্বে প্রস্তুতি সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল খান রতন। সভায় সিডনি প্রবাসী সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, আয়োজক কমিটির সদস্যরা অংশ নিয়ে তাদের গঠনমূলক বিভিন্ন মতামত ও পরামর্শ প্রদান করেন। বিশেষ করে চাঁদ রাত মেলার অন্যতম বিশেষ আকর্ষণ সাংস্কৃতিক পরিবেশনার সময়কাল এবং অংশগ্রহন নিয়ে গুরুত্বপূর্ণ সিধান্ত গৃহীত হয়।

আয়োজক কমিটির পক্ষে সৈয়দ মিঠু জানান, এই মেলায় থাকছে ১০০ টিরও বেশি বাহারি পোশাক, রকমারি গহনা, মেহেদি ও সুস্বাদু খাবারের স্টল। বাচ্চাদের জন্য থাকছে ফেস পেইন্টিং সহ বিনোদনের হরেক ব্যবস্থা।

আব্দুল খান রতন জানান, মেলায় কোন প্রবেশ মূল্য থাকছে না। মিন্টু রেল স্টেশন লাগোয়া মিন্টু ইনডোর স্পোর্টস সেন্টারের পার্কিং ছাড়াও আশেপাশে প্রায় হাজার খানেক গাড়ি পার্কিং রয়েছে।

আবুল সরকার জানান, আগে আসলে আগে পাবেন ভিত্তিতে মেলায় স্টল বরাদ্দ চলছে। এই চাঁদ রাত মেলা চলবে সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত।

আয়োজক কমিটি স্ব পরিবারে ও স্ব বান্ধবে এই বৃহৎ চাঁদ রাত মেলা উপভোগ করার পাশাপাশি প্রিয়জনদের জন্য পছন্দের ঈদ উপহার কেনার আমন্ত্রণ জানিয়েছেন। সবাইকে ইফতার ও রাতের খাবারে আপ্যায়িত করা হয়। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর