৮ মে, ২০২২ ১৬:৪১

‘রত্নগর্ভা মা-২০২১’ পুরস্কার পেলেন ফয়েজুন্নেছা বেগম

কানাডা প্রতিনিধি

‘রত্নগর্ভা মা-২০২১’ পুরস্কার পেলেন ফয়েজুন্নেছা বেগম

বিশ্ব মা দিবস উপলক্ষে আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের উদ্যোগে ৩৮ জন মাকে ‘রত্নগর্ভা মা-২০২১’ পুরস্কার দেওয়া হয়। আজ রবিবার ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টার মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সম্মাননাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন বিশিষ্ট সংগীত শিল্পী ও কমিউনিটি ব্যক্তিত্ব ক্যালগেরি প্রবাসী সোহাগ হাসানের মা ফয়েজুন্নেছা বেগম।

আট সন্তানের জননী ফয়েজুন্নেছা বেগমের স্বামী প্রকৌশলী আব্দুল সাত্তার বর্তমানে চাঁদপুরে বসবাস করেন। আট সন্তানের প্রত্যেকেই দেশে বিদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষিত হয়ে স্ব-স্ব স্থানে দেশে-বিদেশে মর্যাদা সম্পন্ন চাকরিতে নিয়োজিত রয়েছেন। ভাই বোনের মধ্যে সোহাগ হাসান পঞ্চম। 

সোহাগ হাসান বাংলাদেশের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে আলবার্টার সাউদার্ন আলবার্টা ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে পিপিডি ডিগ্রি সম্পন্ন করে বর্তমানে আগাড ওয়েল এন্ড গ্যাস ল্যাবে কর্মরত রয়েছেন। তিনি বলেন, জন্মদাত্রী মা! প্রবাসে প্রতিটা ক্ষণ যাকে খুব মিস করি, যার কল্যাণে পৃথিবীতে আলোর মুখ দেখা সেই মা আজ রত্নগর্ভা সম্মাননা নিচ্ছে এর চাইতে বড় আনন্দ সন্তানের আর কিছুই হতে পারে না। 

রত্নগর্ভা সম্মাননা পাওয়ায় মিসেস ফয়েজুন্নেছা বলেন, আমিও কোনো মা’য়ের সন্তান। এই আনন্দ সব সন্তানদের আনন্দ। পৃথিবীর সব মায়েদের আনন্দ। আমাদের মনে রাখা উচিত আজ যিনি সন্তান, তিনিই আগামী দিনের বাবা কিংবা মা। বৃদ্ধ বয়সে এসে মা-বাবারা যেহেতু শিশুদের মতো কোমলমতি হয়ে যায়, তাই তাদের জন্য সুন্দর জীবনযাত্রার পরিবেশ তৈরি করাই সন্তানের কর্তব্য। পরিশেষে তিনি রত্নগর্ভা সম্মাননা দেয়ার জন্য কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানের উদ্যোক্তা আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ বলেন, করোনা মহামারির কারণে গত দুই বছর আমরা এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান করতে পারিনি। এবার মায়েদের হাতে অ্যাওয়ার্ড তুলে দিতে পেরে সত্যিই ভালো লাগছে। আমি আনন্দিত। সকলের প্রতি কৃতজ্ঞ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর