১৮ অক্টোবর, ২০২২ ১৮:০৫

ব্যাংককে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

অনলাইন ডেস্ক

ব্যাংককে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

ব্যাংককে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

বাংলাদেশ দূতাবাস, ব্যাংকক আজ যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী পালন করেছে। অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত মো. আব্দুল হাই শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের অন্যান্য শহীদ সদস্য ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা এবং দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. ফাহাদ পারভেজ বসুনীয়া।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের মিনিস্টার (রাজনৈতিক) ও মিশন উপ-প্রধান মিজ মালেকা পারভীন, এনডিসি ও মিনিস্টার (কনস্যুলার) আহমেদ তারিক সুমীন। অনুষ্ঠানে শেখ রাসেলের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী বাংলাদেশি কমিউনিটির সদস্যরা ও এশিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি (এআইটি)-তে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা পর্বে আগত অতিথিরা শেখ রাসেলের সংক্ষিপ্ত জীবনের ওপর আলোকপাত করেন। মান্যবর রাষ্ট্রদূত মো. আব্দুল হাই তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যই সাধারণ জীবন যাপন করতেন এবং শেখ রাসেলের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) নির্ঝর অধিকারী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর