৬ নভেম্বর, ২০২২ ১১:৪২

ফ্লোরিডায় জেলহত্যা দিবস পালিত

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ফ্লোরিডায় জেলহত্যা দিবস পালিত

জেলহত্যা দিবস স্মরণ-সমাবেশে বক্তব্য দিচ্ছেন বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান

ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে ৪ নভেম্বর সন্ধ্যায় ক্র্যাজি মারিয়ো রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নান্নু আহমদ।

সভা পরিচালনা করেন সাবেক সাধারণ সম্পাদক মুজিব উদ্দিন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে সভা শুরু হয়। সভায় প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন স্টেট আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি নাফিজ আহমেদ জুয়েল, ইমতিয়াজ হাসান, রানা খান, বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ইঞ্জিনিয়ার ইকরামুল ইসলাম ভূঁইয়া, ওসমান চৌধুরী অপু, সাবেক সাংগঠনিক সম্পাদক আনোয়ার খান দিপু, তৌহিদুল ইসলাম খান, সাজ্জাদুর রহমান, আমিনুল ইসলাম বাবু, শেখ মাসুদ, টিপু আলম, লেয়কত চৌধুরী, যুব মহিলা আওয়ামী লীগ সভাপতি চেমন আরা উদ্দীন, সাধারন সম্পাদক এরিনা খান, সহ-সভাপতি মিম খান, মহিলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডলি আহমেদ, নাজমুন নাহার ইওনা, ড. আসমা আক্তার রুবি। নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাজ্জাদুর রহমান বাপ্পি , জহিরুল ইসলাম, তৌফিক রহমান ভূঁইয়া, আতিক, তাজুল ইসলাম প্রমুখ।

প্রধান বক্তা এম ফজলুর রহমান জাতীয় চার নেতার সাথে তার স্মৃতিবিজড়িত সময়ের রাজনীতি নিয়ে কথা বলেন। তিনি বলেন, জাতীয় চার নেতা ছিলেন বঙ্গবন্ধুর অতি বিশ্বস্ত সহকর্মী, বঙ্গবন্ধুর অবর্তমানে স্বাধীনতা যুদ্ধের নেতৃত্বদান করেন। তিনি আরও বলেন, আমি শহীদ তাজউদ্দিনের সহচর ছিলাম, কাছে থেকে দেখার সুযোগ হয়েছে। তিনি উল্লেখ করেন, জাতীয় চার নেতা খুবই সাধারণ জীবন যাপন করতেন। এক কাপড়ে স্বাধীনতা যুদ্ধ পরিচালনা করেন। ‘৭৫ এর পনের আগস্টের পর শহীদ তাজউদ্দীন হতে জেলখানা থেকে গোপন চিরকুট আদান প্রদানের স্মৃতিচারণও করেন তিনি। এ সময় তিনি আবেগাল্পুত হয়ে পড়েন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর