২৬ ডিসেম্বর, ২০২২ ১১:১৮

সিডনিতে বড়দিনের উৎসব পালন

সিডনি (অস্ট্রেলিয়া) প্রতিনিধি

সিডনিতে বড়দিনের উৎসব পালন

বাংলাদেশ ক্রিশ্চিয়ান ফেলোশীপ অব অস্ট্রেলিয়া এবার পালন করলো যিশু খ্রিস্টের জন্মদিন। সংগঠনটি দীর্ঘ দুই যুগ ধরে সিডনিতে বড়দিন, ইষ্টার সানডে, বাংলা বর্ষবরণসহ অন্যান্য ধর্মীয় ও সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। 

কোভিড-১৯ মহামারির কারণে বিগত দুইবছর ঘরোয়াভাবে বড়দিন উদযাপন করলেও এবার রকডেলের রেড রোজ সেন্টারে ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে নিয়ে এ উৎসব পালন করলো সংগঠনটি। মূলত ধর্মীয় আচারের পাশাপাশি সংগঠনটি বাঙালি সংস্কৃতি বিস্তারে বিশেষ ভূমিকা রাখছে। 

সংগঠনের সভাপতি এলেক্স তুহিন গাইন বলেন, জগৎব্যাপী মানুষের মাঝে যে উচ্ছ্বাস আর উদ্দীপনা যিশু খ্রিস্টের জন্মদিন ঘিরে তা আমাদের হৃদয়ে এক অনির্বচনীয় আনন্দ বয়ে নিয়ে আসে। তিনি বিশ্বের সবার প্রতি যিশু খ্রিস্টের শুভেচ্ছা ও শান্তির বানী পৌঁছে দেয়ার জন্য আহ্বান জানান। 

অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ন্যান্সি লীনা ব্যারেল। তিনি এই পৃথিবীতে কোভিড মহামালির কারণে প্রভুর কাছে যারা নিদ্রিত হয়েছেন তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ও শান্তনা জ্ঞাপন করেন।

সারাদিনব্যাপী এ অনুষ্ঠানে সমবেত প্রার্থনা সংগীত পরিবেশন করা হয়। এটি পরিচালনা করেন ফেলোশীপের প্রাক্তন সভাপতি মানিক বাড়ৈ। চেরী সরকারের সঞ্চালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে একটি চমৎকার নৃত্য পরিবেশন করেন অর্চি ঢালী। এলেন যোশেফ, প্রীতম ঢালী, গিলবার্ট বৈদ্য, এলিজাবেথ বাড়ৈ, রথীন ঢালী সহ ফেলোশীপের অন্যান্য কুশীলবদের সংগীত পরিবেশনের পরে অতিথিদের মধ্যে সংগীত পরিবেশন করেন অমিয়া মতিন, আতিক হেলাল ও মিতা হক। 

সমবেত প্রার্থনা গীতিনৃত্য সঞ্চালন করেন আমোষ দেউরী। সাউন্ড কন্ট্রোল করেছেন এ্যালেন যোশেফ, তবলায় অনাদি বিশ্বাস ও গীটারে সংগত দেন সালাহউদ্দিন শিপলু। 

হার্বাট ডিকেন্স বিশ্বাসের সম্পাদনায় এবারের বড়দিনের শ্যুভেনির “জল” প্রকাশিত হয়। তরঙ্গ ব্যারেলের প্রছদে এই প্রকাশনার সম্পাদনা সহযোগী ছিলেন এডওয়ার্ড অধিকারী, অলংকরণ ও বিন্যাশে লরেন্স ব্যারেল, সাংগঠনিক ছবি বিন্যাসে ন্যান্সী লীনা ব্যারেল। 

প্রতিটি বড়দিনের মতো এবারেও শান্তা এসেছিলো ছোট্ট সেনামনিদের জন্য ঝুড়িভর্তি উপহার নিয়ে। সমবেত নৃত্য ও প্রার্থনা সংগীত পরিবেশন করেন ফেলোশীপের উপস্থিত সব সদস্যবৃন্দ। সবশেষে বিশেষ আকর্ষন রাফেল ড্র পর্বটি চমৎকার ভাবে সঞ্চালনা করেন লরেন্স ব্যারেল। আগত অতিথিদের সবাইকে মধ্যাহ্ন ভোজে আপ্যায়ন করা হয়। পরিশেষে সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর