৮ মার্চ, ২০২৩ ১৪:৩৬

ম্যানচেস্টারে বাংলাদেশ সহকারী হাইকমিশনে ঐতিহাসিক ৭ মার্চ পালন

অনলাইন ডেস্ক

ম্যানচেস্টারে বাংলাদেশ সহকারী হাইকমিশনে ঐতিহাসিক ৭ মার্চ পালন

বাংলাদেশ সহকারী হাইকমিশন, ম্যানচেস্টার যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ ২০২৩ পালন করেছে। দিবসটি উপলক্ষে অনুষ্ঠানের শুরুতেই রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করা হয়। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তাসহ ব্রিটিশ-বাংলাদেশি নাগরিকরা ও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। ঐতিহাসিক ৭ মার্চের উপর বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন ও সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।

সহকারী হাইকমিশনার কাজী জিয়াউল হাসান তার বক্তব্যের শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট এবং স্বাধীনতা যুদ্ধে শাহাদাতবরণকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি উল্লেখ করেন যে, ১৯৭১ সালের এইদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানে বজ্রকণ্ঠে বহুল প্রত্যাশিত স্বাধীনতার ডাক দিয়েছিলেন। একটি ভাষণ সমগ্র বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উৎসাহিত করেছিলেন।

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্য প্রেরণার চিরন্তন উৎস হয়ে থাকবে। সহকারী হাইকমিশনার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে অবদান রাখার জন্য যুক্তরাজ্যে বসবাসরত ব্রিটিশ-বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর