১ মে, ২০২৩ ১৬:৩৫

কুয়ালালামপুরে জমকালো আয়োজনে গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো

মালয়েশিয়া প্রতিনিধি:

কুয়ালালামপুরে জমকালো আয়োজনে গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো

কুয়ালালামপুরে বসে তারার হাট। এপার বাংলা ও ওপার বাংলার তারকা শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো-২০২৩ । দেশি- বিদেশি তারকাদের সাথে ভক্তদের যোগাযোগের সেতুবন্ধন তৈরি করতে ‘হ্যালো সুপারস্টারস’ সোশ্যাল মিডিয়া মোবাইল এপ্লিকেশনের উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত হয় এই গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো।

রবিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বুকিত বিন্তাংয়ের সুংগাই ওয়াং প্লাজা মেগা স্টার এরিনায়  আয়োজিত এ জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া মালাক্কা রাজ্যের হেড অব স্টেট ও গভর্নর তুন ড. মোহম্মদ আলী বিন রুস্তম। প্রধান বিচারপতি দাতোশ্রী মারিয়ানা, বিচারপতি নূর হিশাম, মালেয়শিয়ার ধর্নাঢ্য ব্যবসায়ী তানশ্রী ইউসুফ, কেদাহ রাজ্যের মহামান্য নূর, ঢাকা-২০ (ধামরাই) আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, চিত্রনায়ক আলমগীর, কণ্ঠ শিল্পী রুনা লায়লা, কুমার শানু, এডিশনাল আইজিপি হাবিবুর রহমান, আনিস রহমান, টংকু মুকিত, দাতো হুসেইন, অভিজিত, অভিনেত্রী ঋতুপর্ণা, দিল আফরোজ প্রমুখ।

ইরানি মডেল গেজেল এবং বাংলাদেশের মডেল ও অভিনেতা নীরব এর প্রাণবন্ত সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে গ্র্যান্ড এক্সপ্যাট্রিয়েট শো'র কনভেনর ও হ্যলো সুপারষ্টার্সের প্রতিষ্ঠাতা  ড. কামরুল আহসান বলেন, মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের বিনোদন এবং বাংলাদেশের কৃষ্টি কালচার ও সংস্কৃতি প্রবাসে তুলে ধরার পাশাপাশি বৈধ উপায়ে দেশে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করার লক্ষ্যেই আমাদের এ আয়োজন। 

এই সময় বলিউডের জনপ্রিয় কণ্ঠ শিল্পী কুমার শানু, মালয়েশিয়া রাজ পরিবারের তোপওয়ান নুর, ফ্রান্সের সমাজকর্মী ওয়াহিদ আব্বাসী, ভারতের চিকিৎসা সেবায় ড. নওশাদ, ভিয়েতনামের আন্তর্জাতিক ব্যক্তিত্ত্ব পিটার হং, বেদে সম্প্রদায়ের নিবেদিত প্রাণ এডিশনাল আইজি হাবিবুর রহমান, মিডিয়া ব্যক্তিত্ব ড. মাহফুজুর রহমান, মানবাধিকারে ড. মো. শাহজাহানকে ইন্টারন্যাশনাল আইকনিক স্টার অ্যাওয়ার্ডে এবং খন্দকার সেলিনা আক্তার রানীকে 'আইকনিক স্টার মাদার' পদকে ভূষিত করা হয়।

এই সময় প্রবাসীদের সুরের মূর্ছনায় ভাসিয়ে তুলেন ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী কুমার শানু, বিনোদ রাঠোর, সামিদ মূখার্জি, উর্ভি, বাংলা গানের যুবরাজ আসিফ আকবর, ডলি সায়ন্তনী, কিশোর ও সোহেল। অনুষ্ঠানে বাংলাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লা, চিত্রনায়ক আলমগীর, চলচ্চিত্র তারকা ওমর সানি, মৌসুমি ও কণ্ঠশিল্পী শুভ্র দেবও উপস্থিত ছিলেন।

ভার্সাটাইলো গ্রুপ-মালেয়শিয়ার আয়োজনে ‘হ্যালো সুপারস্টারস’ অ্যাপের জমকালো এ উদ্বোধনী অনুষ্ঠানটি প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা বিনামূল্যে দেখার সুযোগ পেয়েছেন। মালেয়শিয়া প্রবাসীদের জন্য বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর জন্য পকেটে পে ই-ওয়ালেট ও ওয়ান ট্রান্সফার রেমিট্যান্স অ্যাপের সূচনা করা হয়। তাছাড়া কথা নামের মোবাইল সিম কার্ড ও বাংলাদেশি সকল টেলিভিশন সরাসরি দেখার মোবাইল অ্যাপেরও সূচনা ঘোষিত হয়।

মূলত অন্তত ৪০ হাজার দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠানটি কুয়ালালামপুরের চেরাস ফুটবল স্টেডিয়ামে আয়োজনের কথা থাকলেও আবহাওয়ার পূর্বাভাষ অনুযায়ী বৃষ্টির সম্ভাবনা থাকায় অনুষ্ঠানটি স্থানান্তরিত করা হয় কুয়ালালামপুরে বুকিত বিন্তাংয়ের সুংগাই ওয়াং প্লাজাতে। অনুষ্ঠানের দিন ভারীবর্ষণকে উপেক্ষা করে প্রায় আট হাজার দর্শক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘হ্যালো সুপারস্টারস’ অ্যাপটি ভার্চুয়াল অডিশনের মাধ্যমে সংগীতে নতুন সুপারস্টারের খোঁজে ই-অডিশনের বৈশ্বিক অপারেশন শুরু করবে যাতে কুমার শানু, রুনা লায়লা, বিনোদ রাঠোর ও আসিফ আকবর বিচারক হিসেবে আগ্রহী অংশগ্রহনকারীদের মেধা যাচাই করবেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর